ডেঙ্গু চিকিৎসায় মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগ

ডেঙ্গু চিকিৎসায় মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগ
জাফরুল আলম : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে ডেঙ্গু মহামারি রূপ ধারণ করেছে। দিনেদিনে এ সমস্যা বেড়েই চলেছে। সরকারও ডেঙ্গুদমনে নানা তৎপরতা, পদক্ষেপ গ্রহণ করছেন। এরই ধারাবাহিকতায় দেশকে ডেঙ্গুমুক্ত রাখতে ডেঙ্গু প্রতিরোধ, চিকিৎসা ও মনিটরিং সেল গঠন করেছে ক্ষমতাশীল দল বাংলাদেশ আওয়ামী লীগ।
 
শনিবার (৩ আগস্ট) সন্ধ্যায় দলের সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতকরণে বিশেষজ্ঞ চিকিৎসক নেতৃবৃন্দের সাথে দলটির এক সভা অনুষ্ঠিত হয়। 
 
সভায় সারাদেশে ডেঙ্গু আক্রান্ত রোগীদের সর্বাত্মক সহযোগিতা ও সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতকরণে বাংলাদেশ আওয়ামী লীগের একটি ‘‘ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল" গঠন করা হয়।
 
সভায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল এর ৫ দফা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচিগুলো হলো- (ক) ৬৪টি জেলা মনিটরিং সেল গঠন (খ) জনসচেতনতা সৃষ্টি (গ) চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা (ঘ) সরকারের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা এবং (ঙ) সমস্ত জেলায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।
 
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় উপস্থিত ছিলেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য মো. রশিদুল আলম, শ্রী মুকুল বোস ও চিকিৎসক নেতৃবৃন্দ। 
 
মনিটরিং সেল-এর সদস্যদের নামের তালিকায়
আহ্বায়ক হয়েছেন ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।
সদস্যদের মধ্যে রয়েছেন ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভুঁইয়া (ডাবলু), ডা. এম ইকবাল আর্সলান, ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভুঁইয়া, ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ডা. এম. এ আজিজ, ডা. শারফুদ্দিন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এম এ রউফ সরদার, ডা. এবিএম আব্দুল্লাহ, ডা. মো. কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী আসগর মোড়ল, ডা. মো. জুলফিকার আলী (লেনিন) এবং ডা. সৈয়দ আতিকুল হক।