ই–ভ্যালিতে বিনিয়োগের সিদ্ধান্ত; পাশে থাকবেনা যমুনা গ্রুপ

ই–ভ্যালিতে বিনিয়োগের সিদ্ধান্ত; পাশে থাকবেনা যমুনা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক: দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালিতে বিনিয়োগের সিদ্ধান্ত থেকে সরে এসে‌ছে যমুনা গ্রুপ। যমুনা গ্রুপের পরিচালক (মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ আলমগীর আলম সোমবার তার ফেসবুক অ্যাকাউন্টে এক জরুরি গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ কথা বলেছেন।

মোহাম্মদ আলমগীর আলম বিজ্ঞপ্তিতে বলেছেন, যমুনা গ্রুপ ব্যবসা পরিচালনায় উৎপাদনমুখী ও গঠনমূলক ব্যবসায়িক নীতিকেই গুরুত্ব দেয়, যা দেশের শিল্প অবকাঠামোগত ব্যাপকভিত্তিক উন্নয়নের পাশাপাশি দীর্ঘমেয়াদে লাখ লাখ মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কর্মসংস্থান সৃষ্টিতে ও জীবন-জীবিকার সংস্থানে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে।

ফেসবুক পেজে যমুনা গ্রুপের পরিচালক বলেন, কোনো চূড়ান্ত বিনিয়োগের আগে পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা এবং পুনঃপর্যালোচনা ছাড়া কোনো ব্যবসায়িক খাতে শত শত কোটি টাকা বিনিয়োগ করার অবিবেচনাপ্রসূত সিদ্ধান্ত গ্রহণ করে যমুনা গ্রুপ দীর্ঘ সময়ের কষ্টার্জিত অর্থ, সুনাম, মেধা ও সক্ষমতাকে ঝুঁকিতে ফেলতে রাজি নয়।

তিনি আরও বলেন, অন্য কোনো কোম্পানিতে যমুনা গ্রুপের অর্থ বিনিয়োগ করার সিদ্ধান্ত, এখতিয়ার ও অধিকার শুধু যমুনা গ্রুপের একান্ত বিষয়। এটি কারও অনুরোধে ঢেঁকি গেলার বিষয় নয়।

অন্য কোম্পানির অভ্যন্তরীণ বিষয়ে যমুনা গ্রুপ কোনো দায় নেবে না জানিয়ে তিনি বলেন, অন্য কোনো কোম্পানির অভ্যন্তরীণ বিষয়ে যমুনা গ্রুপ কোনো দায় অতীতেও নেয়নি, ভবিষ্যতেও নেবে না। সর্বসাধারণের অবগতির জন্য অবহিত করা হলো।

এর আ‌গে গত জুলাই মাসে যমুনা গ্রুপের পক্ষ থে‌কে জানা‌নো হয়েছিল, ইভ্যালির সঙ্গে যমুনা গ্রুপের একটি পার্টনারশিপ চুক্তি হয়েছে। প্রাথমিকভাবে ২০০ কোটি টাকা বি‌নি‌য়োগ করা হ‌বে। এরপর ধাপে ধাপে ‌মোট ১ হাজার কোটি টাকা বি‌নি‌য়োগ করবে।

আলমগীর আলম ফেসবুক পোস্টেই জানিয়েছিলেন, যমুনা গ্রুপের উদ্যোগে ই–ভ্যালির নিরীক্ষা চলছে। ই–ভ্যালির গ্রাহক ও ই–ভ্যালিতে পণ্য সরবরাহকারীদের পাওনা-দেনা নির্ধারিত হবে এই নিরীক্ষার মাধ্যমে। এরপর যমুনা গ্রুপ ই–ভ্যালিতে বিনিয়োগের বিষয়ে আনুষ্ঠানিক কথা বলবে।

বিআলো/শিলি