এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর বিশ্ব স্ট্রোক দিবস উদযাপন

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর বিশ্ব স্ট্রোক দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক: স্ট্রোক প্রতিরোধে সচেতনতা বাড়াতে ও স্ট্রোক এর গুরুত্ব তুলে ধরার জন্য এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম একটি সচেতনামূলক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে দেশের স্বনামধন্য নিউরোলজিস্টগণ তাদের বক্তব্য উপস্থাপন করেন।

প্রফেসর ডা. খোকন কান্তি দাস বলেন, চট্টগ্রাম এ ইন্টারভেনশনাল নিউরোলজি কার্যক্রমের স্বল্পতা রয়েছে, এই স্বল্পতা কাটিয়ে ওঠার লক্ষে নতুন প্রজন্মের স্নায়ুবিদ বিশেষজ্ঞদের এগিয়ে আসার জন্য গুরুত্ব আরোপ করেন।

সচেতনামূলক কর্মসূচীতে বক্তব্য রাখতে গিয়ে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের মহাব্যবস্থাপক ডা. মোহাম্মদ ফজলে-আকবর চৌধুরী বলেন, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম, চট্টগ্রামবাসীকে বিশ্বমানের স্বাস্থ্য সুবিধা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এই প্রচেষ্টা আমাদের প্রতিশ্রুতির একটি অংশ।

থ্রোম্বোলাইসিস ও মেকানিকাল থ্রোমবেক্টোমির উপর প্রবন্ধ উপস্থাপন করেন ডা. শিরাজী শফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক, ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডা. মোহাম্মদ নাজিম উদ্দিন, কনসালট্যান্ট, নিউরোলজি, এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। পরবর্তীতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের ক্যাথল্যাবে ডা. শিরাজী ও তার দল প্রথমবারের মতো Digital Subtraction Angiogram (DSA) সম্পন্ন করেন |