‘খন্দকার মাহবুবের বক্তব্য গ্রহণযোগ্য নয়’

‘খন্দকার মাহবুবের বক্তব্য গ্রহণযোগ্য নয়’

নিজস্ব প্রতিনিধি : সুপ্রিম কোর্ট বারের নির্বাচনকে কেন্দ্র করে সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের বক্তব্য গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন বিএনপিপন্থি আইনজীবী অ্যাডভোকেট ওয়ালিউর রহমান খান।

শুক্রবার দুপুরে ল’ রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। বিএনপিপন্থি আইনজীবীদের একাংশ এই সংবাদ সম্মেলন করে।সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি ওয়ালিউর রহমান খান লিখিত বক্তব্যে বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আসন্ন নির্বাচনকে লক্ষ্য করে গত ১৭ ফেব্রুয়ারি বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক খন্দকার মাহবুব হোসেনের করা মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ নির্বাচনে রাজনৈতিক দলের প্যানেলভুক্ত প্রার্থীতার কোনো বিধান নেই। তদুপরি খন্দকার মাহবুব হোসেন আমাকে উদ্দেশ্য করে বক্তব্য দিয়েছেন যে ‘এরা নিজের স্বার্থের জন্য এবং নিজেদের সুবিধার জন্য একেক দলের পেছনে ঘুরে বেড়ায়, সরকারের উসকানিতে নির্বাচনে দাঁড়িয়েছে।’এই ধরনের বক্তব্য ওনার কাছ থেকে আশা করি না। যিনি নিজেই বিভিন্ন দল করে শেষে বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। 

ওয়ালিউর রহমান খান বলেন, খন্দকার মাহবুব হোসেন বারের নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে ফজলুর রহমান খানকে মনোনয়ন দেন। ফজলুর রহমান বিএনপির রাজনীতির আগে বিভিন্ন দলের সঙ্গে জড়িত ছিলেন। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে খন্দকার মাহবুব হোসেনের বক্তব্য শুধু কুরুচিপূর্ণ নয়, মানহানিকরও বটে।ওয়ালিউর রহমান খান আরও বলেন, নির্বাচনে সমিতির যে কোনো সদস্য প্রার্থী হওয়ার অধিকার রাখে। সে কোনো রাজনৈতিক দলের সমর্থক হোক বা না হোক। নির্বাচনে অংশ নেওয়া তার ব্যক্তিগত ব্যাপার। নির্বাচনের পূর্বে এ ধরনের বক্তব্য পরিবেশ নষ্ট ও কটাক্ষমূলক। কাজেই এমন বক্তব্য থেকে বিরত থাকার অনুরোধ জানান তিনি। 

বি আলো / মুন্নী