‘গাজী রাবার প্রসেসিং প্লান্টের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হবে’

‘গাজী রাবার প্রসেসিং প্লান্টের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি হবে’


চট্টগ্রাম প্রতিনিধি:পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, গাজী রাবার প্রসেসিং প্লান্ট চালুর মধ্য দিয়ে উপজেলায় বেকারদের কর্মসংস্থানের পাশাপাশি অন্য ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে। তাই শিল্প প্রতিষ্ঠান কিংবা বাগান প্রতিষ্ঠায় উদ্যোক্তাদের প্রয়োজনীয় সুযোগ সুবিধা প্রদান করা হবে।


বুধবার দুপুরে বান্দরবানের লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে কুমারীতে গাজী রাবার প্রসেসিং প্লান্ট’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


 

এ সময় তিনি আরো বলেন, তবে শিল্প প্রতিষ্ঠান বা বাগান গড়তে গিয়ে স্থানীয়দের জায়গা যেন জবর দখল করা না হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে। যদি কোনো কোম্পানী বা রাবার বাগান মালিকের বিরুদ্ধে এমন অভিযোগ আসে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনো ছাড় দেয়া হবেনা। বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক রাবার প্রসেসিং প্লান্টের উদ্বোধন করেন।


গাজী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম আসরিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বান্দরবান জেলা পুলিশ সুপার জেরিন আখতার বিপিএম, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোস্তফা জামাল, নির্বাহী অফিসার রেজা রশীদ, সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম।


এতে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য শেখ মাহাবুবুর রহমান ও ফাতেমা পারুল, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাথোয়াইচিং মার্মা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জাকের হোসেন মজুমদার, রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশসহ রাবার বাগান মালিক উপস্থিত ছিলেন।

বিআলো/শিলি