জাতির পিতার অসাম্প্রদায়িক নীতিমালায় দেশ পরিচালিত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

জাতির পিতার অসাম্প্রদায়িক নীতিমালায় দেশ পরিচালিত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

মনির হোসেন, গাজিপুর: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অসাম্প্রদায়িক নীতিমালায় সরকার দেশ পরিচলনা করছে।


জাতির পিতা অসাম্প্রদায়িক চেতনার দেশ গড়ে গেছেন, সেই নীতিমালা অনুসরন করেই আমরা চলছি’।


গাজীপুরের সফিপুর আনসার-ভিডিপি একাডেমিতে আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের (পুরুষ) সমাপনী কুচকাওয়াজ ও নবগঠিত আনসার গার্ড ব্যাটালিয়নের ‘ফ্লাগ রেইজিং’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


মুজিববর্ষের অনুষ্ঠানের নিরাপত্তা ও আনসার ব্যাটালিয়ন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ এবং বিদেশ থেকে আসা ভিআইপিদের অধিক নিরাপত্তা দেওয়ার জন্য আনসারের নতুন ব্যাটালিয়ন সৃষ্টি করা হয়েছে। এরআগে প্রধান অতিথি সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং সাধারণ আনসারদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন। এ সময় তিন সেরা প্রশিক্ষণার্থীর হাতে পুরস্কারও তুলে দেন।


স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (আনসার সীমান্ত) শাহেদ আলী, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবালসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।


১০ সপ্তাহব্যাপী মৌলিক প্রশিক্ষণ শেষে সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে মোট ১ হাজার ১৮৫ জন সাধারণ আনসার অংশ নেন।


পরে প্রধান অতিথি ফ্লাগ রেইজিংয়ের মাধ্যমে নবগঠিত আনসার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধন করেন।