জিদানের চোখে এমবাপে-হলান্ড

জিদানের চোখে এমবাপে-হলান্ড

স্পোর্টস ডেস্ক: জিনেদিন জিদানের মতে, ‘বর্তমানে অসাধারণ, ভবিষ্যতও দারুণ’। কিলিয়ান এমবাপে ও আর্লিং হলান্ডকে এভাবেই বিশ্লেষণ তার।

“তারা দুইজনই মানসম্মত ফুটবলার, মেসি ও ক্রিস্তিয়ানোর মতো। এবং নেইমার, এসব বিশ্বমানের সব ফুটবলারের মতোই তারা। দুজনই এখনও তরুণ, দেখিয়ে যাচ্ছে যে, কেবল ভবিষ্যৎই ভালো নয়, তারা বর্তমানেও দারুণ।”

রিয়াল মাদ্রিদ কোচের চোখে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর মতোই বিশ্বমানের ফুটবলার সময়ের আলোচিত এই দুই তরুণ ফরোয়ার্ড। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে গত সপ্তাহের শেষে এমবাপের হ্যাটট্রিকে বার্সেলোনাকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দেয় পিএসজি। 

পরদিন সেভিয়ার মাঠে পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচ বরুশিয়া ডর্টমুন্ড জিতে নেয় ৩-২ ব্যবধানে। জোড়া গোল করেন হলান্ড। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে পিএসজির ম্যাচটি দেখেছেন জিদান। উত্তরসূরি এমবাপের পারফরম্যান্স বেশ ভালো লেগেছে তার। লা লিগায় রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে ম্যাচের আগের দিন শুক্রবার সংবাদ সম্মেলনে এমবাপে-হলান্ডকে নিয়ে কথা বলেন তিনি।

“সে (এমবাপে) এই সপ্তাহের শুরুতে যে পারফরম্যান্স করেছে, তা ছিল দুর্দান্ত। সে যা করেছে, আমার দেখতে ভালো লেগেছে, কারণ আমরা ফ্রান্স থেকে পরস্পরকে চিনি। এটা ফুটবলের জন্য খুবই ভালো, ম্যাচটি আমি দেখেছি সমর্থক হিসেবে। খেলাটি দেখে ভালো সময় কেটেছে আমার। মাঠে তার বিচরণ ও খেলা দারুণ।”

এমবাপে ও হলান্ডকে দলে নিতে চায় রিয়াল মাদ্রিদ, এমন গুঞ্জন আছে। দুইজনের মধ্যে কাকে বেছে নিতে চায় মাদ্রিদের দলটি, সংবাদ সম্মেলনে জিদানকে মুখোমুখি হতে হয় এমন প্রশ্নের। ফরাসি কিংবদন্তি কোনো কথাই বললেন না দলবদল নিয়ে।

বিআলো/শিলি