জয়িতাদের উন্নত বাংলাদেশের জন্য কাজ করার আহ্বান

জয়িতাদের উন্নত বাংলাদেশের জন্য কাজ করার আহ্বান


বরিশাল প্রতিনিধি: জয়িতাদের উন্নত বাংলাদেশের জন্য কাজ করার আহ্বান জানিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সাথে সাথে দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে। আমাদের নারী তাদের মেধা, যোগ্যতার ভিত্তিতে দেশের উন্নয়নে ভূমিকা পালন করেবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বরিশাল সার্কিট হাউজে বরিশাল বিভাগীয় 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' কর্মসূচির আওতায় শেষ্ঠ জয়িতাদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বরিশাল বিভাগীয় কমিশনার ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার। অনুষ্ঠানে বিভাগীয় পর্যায়ে পাঁচ ক্যাটাগড়িতে ৫ জন শ্রেষ্ঠ ও ৫ রানারআপ জয়িতাসহ ৩০ জনকে সম্মাননা ক্রেস্ট ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।

শ্রেষ্ঠ জয়িতারা হচ্ছেন- অর্থনৈতিকে সাফল্য অর্জনকারী বরিশাল নগরীর জয়িতা হাসিনা বেগম নিলা, শিক্ষা ও চাকরিতে বরিশালের উজিরপুরের হিরনময়ী দাস রুনু, সফল জননী পটুয়াখালীর মির্জাগঞ্জের আমড়া গাছিয়ার হেলেন্নেছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করে ঘুড়ে দাঁড়িয়ে সফলতা অর্জনকারী ঝালকাঠির সদরের চাঁদকাঠীর নাজমুন্নাহার ও সমাজ উন্নয়নে অমসামান্য অবদান রেখে সাফল্যকারী পিরোজপুরের ইন্দুরকানীর নাজমুন্নাহার।

জয়িতা সম্মাননা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, ঝালকাঠী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুল ইসলাম, বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদা, স্থানীয় সরকার মন্ত্রালয়ের উপ-পরিচালক শহিদুল ইসলাম ও বরিশাল মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক দিলারা খানমসহ অন্যান্যরা।


বিআলো/শিলি