ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে কুবিতে মানববন্ধন 

ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে কুবিতে মানববন্ধন 

হাবিবুর রহমান হাবি, কুমিল্লাবিশ্ববিদ্যালয় প্রতিনিধি:  সারাদেশে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে এবং বিদ্যমান আইন পরিবর্তন ও ধর্ষকদের দ্রুত বিচার নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ।

রবিবার (১১অক্টোবর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

আইন বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী দেব প্রকাশের সঞ্চালনায় শিক্ষার্থীরা বলেন, পারিবারিক ও নৈতিক শিক্ষা জোরদারের করতে হবে। যার ফলে ধর্ষন, নারী নিপীড়ন ও নারীর প্রতি সহিংসতা বন্ধে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে।

মানবন্ধনে সংগঠনটির সাধারণ সম্পাদক লিটন দেব ৪টি দাবি পেশ করে বলেন, "দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে ধর্ষন মামলার বিচারকার্য সম্পন্ন করা।ধর্ষনের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা। ৯০ কার্যদিবসের মধ্যে ধর্ষন মামলার বিচারকার্য সম্পন্ন করা।পূর্ববর্তী সকল ধর্ষণ মামলার বিচারকার্য ৬ মাসের মধ্যে নিষ্পত্তি করা"।

 তিনি আরো বলেন "ধর্ষকদের কোন দল নেই ধর্ম নেই,তাদের পরিচয় একটাই তারা অপরাধী। ধর্ষনের মতো ঘৃণ্য কাজ যারা করে তাদের সামাজিকভাবে বয়কট ও প্রতিরোধের জন্য দল মত নির্বিশেষে সকলকে সোচ্চার হতে হবে।

এ সময় কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সহ সভাপতি আরিফ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক আরাফাত হোসেন, সাংগঠনিক সম্পাদক  সাকিব,দপ্তর সম্পাদক  সিফাত সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

বিআলো/শিলি