পটুয়াখালীতে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি

পটুয়াখালীতে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি

এম নিয়াজ মোর্শেদ, পটুয়াখালী: ‘আসুন শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষরোপন করি’ এই স্লোগানকে সামনে রেখে বুধবার সরকারি জনতা কলেজ দুমকি, পটুয়াখালীতে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট জেলা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। 
কর্মসূচিটির উদ্বোধন করেন সরকারি জনতা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আঃ লতিফ হাওলাদার।

এ সময় উপস্থিত ছিলেন গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট জেলা শাখার সভাপতি ও পটুয়াখালী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান, সিনিয়র সহ সভাপতি, সরকারি জনতা কলেজের বাংলা বিভাগের প্রভাষক মো. মনিরুল ইসলাম, হিসাব বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির উদ্দিন, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক, মো. সিরাজুল ইসলাম, একই বিভাগের সহকারী অধ্যাপক এ, বি, এম আসাদুজ্জামান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান ও আঃ হালিম খান।

এ সময় উপস্থিত বক্তারা বলেন দক্ষিণ এশিয়ার জলবায়ু পরিবর্তনের ফলে আমাদের দেশের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বৃক্ষরোপণের বিকল্প নেই তাই আমাদের উচিত যার যার অবস্থানে থেকে প্রত্যেকে একটি করে বৃক্ষরোপণ করা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে বৃক্ষ স্মারক হিসাবে সরকারি জনতা কলেজের ক্যাম্পাসে ক্রিস মাস ট্রি, তালিপামসহ বিভিন্ন বনজ ও ফলদ গাছের চারা রোপণ করা হয়। 

বিআলো/ইলিয়াস