পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

এম নিয়াজ মোর্শেদপটুয়াখালী: যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালীতে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

গতকাল রবিবার (১৫ আগষ্ট) সূর্যোদ্বয়ের সাথে সাথে সরকারী, আধাসরকারী, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। 

সকাল ৮টায় বঙ্গবন্ধু‘র মুর‌্যালে পুষ্পস্তবক অপর্ন করেন জেলা প্রশাসক মোহাম্মাদ কামাল হোসেন, সংরক্ষিত মহিলা আসন-৩২৯ এর সাংসদ কাজী কানিজ সুলতানা হেলেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মোহন, পুলিশ সুপার মোহাম্মাদ শহীদুল্লাহ পিপিএম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. গোলাম সরোয়ার, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ সহ যুবলীগ, ছাত্রলীগ সহ আওয়ামীলীগের বিভিন্ন সহযোগি ও অংগ সংগঠন, পটুয়াখালী প্রেসক্লাব, পটুয়াখালী রিপোর্টার্স ইউনিটি এবং সরকারি, বেসরকারি অফিস, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিগন প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন । পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতি প্রাঙ্গণে দিবসটি উপলক্ষে বৃক্ষরোপন করা হয়।  

এছাড়া সকাল সাড়ে ৮টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা, জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তলোন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং সকাল ৯টায় বঙ্গবন্ধু মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. সুলতান আহমেদ মৃধা ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, কোষাধ্যক্ষ গাজী হাফিজুর রহমান, দপ্তর সম্পাদক এ্যাড. হারুন অর রশিদ সহ অন্যান্য নেতৃবৃন্দ । 

সকাল ১০টায় সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এরপর জেলা আওয়ামীলীগের আয়োজনে জোহর নামাজ বাদ বিভিন্ন মসজিদে দোয়া মিলাদ মাহফিল এবং মন্দির, গীর্জা ও প্যাগোডায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। দোয়া মিলাদ শেষে মসজিদ গুলোতে তবারক খিচুড়ী বিতরন করা হয়।

বিআলো/ইলিয়াস