পোষ্টার-ব্যানারে সয়লাব হাকিমপুর পৌরসভা

পোষ্টার-ব্যানারে সয়লাব হাকিমপুর পৌরসভা


দিনাজপুর প্রতিনিধি: বাংলাদেশ নির্বাচন কমিশন এর তফসিল অনুযায়ী আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে দিনাজপুরের হাকিমপুর (হিলি) পৌরসাভার কাঙ্খিত নির্বাচন। আর এই নির্বাচনকে ঘিরে পৌর এলাকার অলি-গলিতে ব্যানার আর পোস্টারে সয়লাব। পৌর সভার কোথাও কোন ফাঁকা জায়গায় নেই। মেয়র-কাউন্সিলররা মেতে উঠেছে প্রচার-প্রচারণাতে। পাশাপাশি চলছে মাইকিং।


পৌর নির্বাচন ঘিরে প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটছেন তাদের নিজ এলাকায় পোষ্টার নিয়ে। পড়ায় মহল্লায় চলছে বিভিন্ন প্রার্থীর মিছিল।


 
এই পৌরসভার মেয়র প্রার্থী চারজন। আওয়ামী লীগের নৌকা মার্কায় বর্তমান মেয়র জামিল হোসেন চলন্ত, বিএনপির ধানের শীষ মার্কায় সাবেক মেয়র সাখাওয়াত হোসেন শিল্পী, ইসলামি আন্দোলনের হাত পাখা মার্কায় সুরুজ আলী শেখ ও স্বতন্ত্র নারিকেল গাছ মার্কায় মিশর উদ্দিন সুজন। চারজন মেয়র প্রার্থীসহ ৯টি ওয়ার্ডে ৩০ জন কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা ৩টি আসনের ১০ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ৯ টি ওয়ার্ডে ১২ টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ২১ হাজার ৬‌শ ৩১ জন, পুরুষ ভোটার ১০ হাজার ৭৫৩ জন ও মহিলা ভোটার ১০ হাজার ৮৭৮ জন।


হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান আকন্দ বলেন, সকল প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেয়া হবে না।

বিআলো/শিলি