ফরিদপুরে অপরাধীদের রাজত্ব শেষ পুলিশ সুপার মো. আলিমুজ্জামান

ফরিদপুরে অপরাধীদের রাজত্ব শেষ পুলিশ সুপার মো. আলিমুজ্জামান

সেতু আক্তার: টেন্ডারবাজি, চাঁদাবাজি, ভূমি দখল, মাদক ও সন্ত্রাস মুক্ত জেলা হবে ফরিদপুর। এ ধরনের কাজে জরিত কাউকে ছাড় দেওয়া হবেনা। দেশ ও জাতীর সম্মানার্থে এই সকল অপরাধীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান দৈনিক বাংলাদেশের আলোকে দেয়া এক বিশেষ সাক্ষাতকারে এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, আমি কোন অন্যায়ের সঙ্গে নেই। সব ধরনের ভালো কাজের সঙ্গে আমি আছি এবং থাকবো। সরকারি সেবা প্রতিষ্ঠান যেমন- বিআরটিএ, পাসপোর্ট অফিসে সাধারণ মানুষের হয়রানি এবং দালাল চক্র বন্ধেও সমন্বিত পদক্ষেপ নেওয়া হয়েছে বলেও জানান তিনি। 

সরকার ঘোষিত মুজিব শতবর্ষে ফরিদপুর পুলিশকে সাধারণ মানুষের পুলিশ হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে মো. আলিমুজ্জামান বলেন, পুলিশকে নিরপরাধ মানুষের বন্ধু হিসেবে গড়ে তুলতে চাই। মানুষের আস্থা এবং ভরসারস্থল হিসেবে গড়ে তোলার উদ্দেশ্য নিয়েই কাজ করছি। থানায় এসে সেবা পেতে মানুষকে কোনো অর্থ ব্যয় করতে হবে না। সাধারণ ডায়েরি করতে কেউ একটি টাকাও নিতে পারবে না। মামলা চালাতে টাকা লাগবে না।

তিনি আরো জানান, দায়িত্ব নেওয়ার পর পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিসে দালাল বিরোধী অভিযান চালানো হয়েছে। এখন এসব প্রতিষ্ঠানে মানুষ দালালের হস্তক্ষেপ ছাড়া সেবা নিতে পারছে। একইভাবে সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে পুলিশ সরকারি সেবা দপ্তরগুলোতে দালালের দৌরাত্ব বন্ধে করতে কাজ করে যাচ্ছে।


বিআলো/ইসরাত