ফ্লোরিডার আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশি সাইফুল

ফ্লোরিডার আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছেন বাংলাদেশি সাইফুল
সংগ্রহিত: ছবি

স্পোর্টস ডেস্ক: সাইফুল আলম বাংলাদেশী ছেলে, তিনি বাংলাদেশ টেনিস ফেডারেশনের জাতীয় টেনিস খেলোয়াড়। তিনি গত পাঁচ বছর ধরে মেলবোর্ন অস্ট্রেলিয়ায় বসবাস করছেন।

সাইফুল কোয়েং আন্তর্জাতিক লন টেনিস ক্লাবে প্রথম বাংলাদেশি টেনিস বৃত্তি খেলোয়াড় ছিলেন। অস্ট্রেলিয়ায় থাকাকালীন তিনি অনেক অস্ট্রেলিয়ান জাতীয় টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন এবং তার সর্বশেষ অস্ট্রেলিয়ান র‌্যাঙ্কিং ছিল 1205। সাইফুল গত কয়েক বছর ধরে আন্তর্জাতিকভাবে টেনিস খেলছেন এবং আন্তর্জাতিক সার্কিটে বাংলাদেশের জাতীয় পতাকা উপস্থাপন করেছেন।

তিনি ভারত, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, আমেরিকা, ফিজি এবং ইংল্যান্ডের মতো অনেক দেশে আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টে অংশ নিয়েছেন। মহামারীর কারণে সাইফুল এই বছরের শুরু থেকে এখন অবধি কোনও আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্টে অংশ নিতে পারেননি।

সাইফুল বাংলাদেশে শেখ রাসেল আন্তর্জাতিক টেনিস টুর্নামেন্ট 2019-এ অংশ নিয়েছিল সর্বশেষ টুর্নামেন্ট। এর পরে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাইফুলকে তার অফিসিয়াল গণভবনের বাসায় আমন্ত্রণ জানিয়েছেন। সাইফুল সেখানে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সাথে থাকাকালীন তাদের কথা হয়েছিল এবং প্রধানমন্ত্রী তাকে বাংলাদেশের হয়ে খেলার জন্য উদ্বুদ্ধ করেছিলেন। বর্তমানে সাইফুল আলম বাংলাদেশে আছেন এবং তিনি ঢাকা ডিপ্লোমেট টেনিস ক্লাবে টেনিস প্রশিক্ষণ শুরু করেন।

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে বেশিরভাগ দেশ আবার টেনিস সার্কিটে ফিরে আসে। তিনি যেমন টেনিস খেলোয়াড়, তিনি প্রতিদিনের টেনিস সেশনে নিয়মিত থাকতে চান। এক সপ্তাহ আগে সাইফুল আমেরিকা যুক্তরাষ্ট্রের টেনিস অ্যাসোসিয়েশন থেকে একটি আমন্ত্রণ পেয়েছিলেন এবং তিনি ফ্লোরিডার নেপলসে দুটি টেনিস টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য তাদের আমন্ত্রণটি গ্রহণ করেছিলেন। টুর্নামেন্টটি 15 ই মার্চ 2021 থেকে শুরু হবে এবং 28 শে মার্চ 2021-এ শেষ হবে। সমস্ত ভ্রমণ এবং আবাসন ব্যয় হক গ্রুপ সরবরাহ করবে।

সাইফুল আলমের হয়ে ফ্লোরিডায় টেনিস টুর্নামেন্টের জন্য অফিসিয়াল স্পনসর হবেন গ্রুপ। সাইফুল আলম অত্যন্ত অনুরাগী ও পরিশ্রমী বাংলাদেশী টেনিস খেলোয়াড়। তার সাম্প্রতিক কেরিয়ারে তিনি বিশাল অর্জন করতে পারেননি। তবে বাংলাদেশের একমাত্র টেনিস খেলোয়াড় সাইফুল আলম যিনি টেনিসের মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। সেপ্টেম্বর 2019 সাইফুল ছিলেন প্রথম বাংলাদেশি টেনিস খেলোয়াড় যিনি কেয়ার্নসে অস্ট্রেলিয়ান পেশাদার সার্কিট টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। ভাগ্য যদি সাইফুলের পক্ষে থাকে তবে সে টেনিস রোল মডেল বাংলাদেশের পক্ষে দুর্দান্ত উদাহরণ হতে পারে।