বন্দরে কদমরসুল কলেজের নতুন ভবন উদ্বোধন

বন্দরে কদমরসুল কলেজের নতুন ভবন উদ্বোধন

মো. মনির হোসেন, নারায়ণগঞ্জ(বন্দর: নারায়ণগঞ্জ বন্দরে সরকারি অর্থায়নে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত বন্দরে সরকারি কদম রসুল কলেজের নবনির্মিত ভবনের উদ্বোধন করা হয়েছে।

গত শনিবার নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান কলেজের নতুন ভবনটির উদ্বোধন করেন। উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি সেলিম ওসমান বলেন, গত ১৬ মাসে অনেক ক্ষতি হয়ে গেছে। এই ক্ষতি কলেজের শিক্ষক-শিক্ষিকাদেরকেই পূরণ করতে হবে। সরকারি কলেজে ইচ্ছা করলেই কিছু করা যায় না। ভবনটি উদ্বোধন করেও কষ্ট পেয়েছি। কম্পিউটার ল্যাব ও টোল টেবিল ছাড়াই ভবনটির উদ্বোধন করা হয়েছে। আমার কাছে কম্পিউটার ল্যাবে এর জন্য লিখিত আবেদন দিবেন আমি কিভাবে এনে দিবো এটা আমার ব্যাপার।

শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ করে তিনি বলেন, কলেজের শিক্ষার্থীদের ভালো ফলাফল করতে হবে। সে জন্য আপনাদেরকেই দায়িত্ব নিয়ে তাদের যত্নসহকারে পাঠদান করতে হবে। দুঃখ জনক হলেও সত্য শিক্ষক-শিক্ষিকাদের মাঝেও কিছু দুর্বলতা আছে। দেখা যায় কোনো শিক্ষক ছাত্রদের ইংরেজি পড়ান। কিন্তু ওনাকের ইংরেজিতে বক্তব্য দিতে বললে উনি পারেন না। এমনটা হলে তো চলবে না। হয়তো প্রশিক্ষণ নিয়ে নিজেদের যোগ্যতা বৃদ্ধি করেন নয়তো দায়িত্ব ছেড়ে দেন।

এর আগে বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার এবং সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল এমপি সেলিম ওসমানের কাছে কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য দুটি বাস বরাদ্দ দেওয়ার অনুরোধ করেন। 

বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি ও বন্দর উপজেলার চেয়ারম্যান এম এ রশিদ বলেন, এমপি সেলিম ওসমানের কল্যাণে কদম রসুল কলেজটা পুনরায় ঘুরে দাঁড়িয়েছে। শিক্ষা খাতের উন্নয়নে তিনি ব্যক্তিগত তহবিল থেকে ৭টি ইউনিয়নে ৭টি স্কুল প্রতিষ্ঠা করেছেন। ওনার কারণেই কদম রসুল কলেজ সরকারি হয়েছে শিক্ষার্থীরা কম খরচে লেখাপড়া করতে পারছে। শিক্ষাখাতে ওনি নজীরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন। আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বন্দর উপজেলার ভাইস চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আফজাল হোসেন, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন। 

বিআলো/ইলিয়াস