বিভেদের রাজনীতির ধারক ও বাহক বিএনপি: ওবায়দুল কাদের

বিভেদের রাজনীতির ধারক ও বাহক বিএনপি: ওবায়দুল কাদের
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: বিএনপিকে বিভেদের রাজনীতির ধারক ও বাহক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে  এ মন্তব্য করেন তিনি। 

এদেশের রাজনীতিতে অশান্তির বিষবাষ্প বিএনপির হাত ধরেই ঘটেছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন সন্ত্রাস, ষড়যন্ত্র আর হত্যার রাজনীতির পেটেন্ট বিএনপিরই।
তিনি বলেন শেখ হাসিনা বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নয়।

সম্প্রীতির বাংলাদেশের মূলে বিএনপিই বার বার কুঠারাঘাত করেছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সরকারের সমালোচনা করতে গিয়ে দেশকে ছোট করার পাশাপাশি নেতিবাচক রাজনীতি ও মিথ্যাচারের কারনে বিএনপি নেতারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

এভাবে চলতে থাকলে তারা ক্রমশ  অপ্রাসঙ্গিক হয়ে পড়বেন বলেও জানান ওবায়দুল কাদের। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন করোনার সংক্রমণ দেশজুড়ে কমে এসেছে - একথা এখনো বলা যায় না স্পষ্ট করে।

গবেষকরা জানিয়েছেন বাংলাদেশে এ ভাইরাস দ্রুতগতিতে রুপ পরিবর্তন করছে। বিশ্বে রুপান্তরের হার প্রায় ৭ শতাংশ হলেও বাংলাদেশে এ হার প্রায় ১৩ শতাংশ। 

মন্ত্রী দেশবাসীকে সংক্রমণের বর্তমান পর্যায়ে নিয়ন্ত্রিত অবস্থা দেখে আত্মতুষ্টিতে ভোগা বা অবহেলা না করার অনুরোধ জানান। 

দেশের অর্থনীতি নাকি সরকার ধ্বংস করে দিচ্ছে, বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসংগে ওবায়দুল কাদের বলেন বিশ্বব্যাপী বাংলাদেশ আজ উন্নয়ন ও অগ্রগতির রোল  মডেল হিসেবে স্বীকৃত। 

তিনি বলেন অর্থনীতির যে সক্ষমতা চলকসমূহের  ইতিবাচক ধারা তা বিএনপি নেতারা দেখেও মিথ্যাচার করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভার সিদ্ধান্ত মোতাবেক এবং দলীয় প্রধান শেখ হাসিনার নির্দেশে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ঢাকা ৫ আসনে কাজী মবিরুল ইসলাম মনু ও নওগাঁ ৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলালের নাম ঘোষণা করেন।

বিআলো/ইসরাত