বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়ছেন বোলিং কোচ গিবসন

বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়ছেন বোলিং কোচ গিবসন

স্পোর্টস ডেস্ক:চলতি মাসেই বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে চুক্তি শেষ হবে পেস বোলিং কোচ ওটিস গিবসনের। দুই বছরের চুক্তি শেষ হলে নতুন করে বাংলাদেশের সঙ্গে আর চুক্তি নবায়ন করবেন না গিবসন। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে পাকিস্তান সুপার লিগের দল মুলতান সুলতানের কোচিং প্যানেলে যোগ দেবেন সাবেক এ ক্যারিবীয় পেসার।

আগামী ২০ জানুয়ারি গিবসনের সঙ্গে বাংলাদেশ দলের চুক্তি শেষ হবে। ওয়েবসাইট ক্রিকবাজকে খবরটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আগামী ২৭ জানুয়ারি থেকে মাঠে গড়াবে পিএসএল। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে গিবসন পাড়ি জমাবেন পাকিস্তানের লিগটির দল মুলতান সুলতানে। গিবসনের সঙ্গে চুক্তির ব্যাপারটি নিজেদের অফিশিয়াল টুইটারে জানিয়েছেন পিএসএলের দলটি।

২০২০ সালে বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে চার্লস ল্যাঙ্গাভেল্টের স্থলাভিষিক্ত হয়েছিলেন গিবসন। এর আগে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন এ সাবেক ক্রিকেটার। এ ছাড়া তাঁর অধীনেই ২০১২ সালের টি–টোয়েন্টি বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। পেস বোলিং কোচদের মধ্যে অন্যতম মুখ এ ক্যারিবীয় কোচ।


বিআলো/শিলি