বাংলাদেশ ব্যাংকের সঙ্গে পদ্মা ব্যাংকের চুক্তি

বাংলাদেশ ব্যাংকের সঙ্গে পদ্মা ব্যাংকের চুক্তি
পদ্মা ব্যাংক অটোমেটেড চালান সিস্টেমের (এসিএস) ব্যবহারে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু

*** এ-চালানের মাধ্যমে সরকারের রাজস্ব জমা নিচ্ছে পদ্মা ব্যাংক

অর্থনৈতিক ডেস্ক: পদ্মা ব্যাংক অটোমেটেড চালান সিস্টেমের (এসিএস) ব্যবহারে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির আওতায়, পদ্মা ব্যাংকের সকল শাখায় পাসপোর্ট ফি, ভ্যাট, ট্যাক্স এবং সরকারি অন্যান্য ফি জমা সংক্রান্ত সেবা দেবে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর-২০২১) বাংলাদেশ ব্যাংক কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংক ভবনে প্রধান অতিথি ডেপুটি গভর্নর আহমেদ জামালের উপস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার মো. ফোরকান হোসেন এবং পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. এহসান খসরু এ চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী পরিচালক নুরুন নাহার।

এ সময় বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক মো. তরিকুল ইসলাম, পদ্মা ব্যাংকের চিফ অপারেটিং অফিসার জাবেদ আমিন, ভিপি ও হেড অফ এফএডি অ্যান্ড ট্রেজারি ফারজানা ইয়াসমিন, এফসিএ, ভিপি ও ডেপুটি হেড অফ আইসিটি মো. মোশাররফ হোসেন খান -সহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে সারাদেশে বিস্তৃত পদ্মা ব্যাংকের শাখা ও এজেন্ট পয়েন্টের মাধ্যমে খুব সহজে সরকারের কোষাগারে ভ্যাট, ট্যাক্সসহ অন্যান্য রাজস্ব এবং বিভিন্ন সরকারি সেবার ফি জমা দেওয়া যাবে।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল বলেন, সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে দ্রুত এগিয়ে এসে এই চুক্তি সম্পন্ন করল পদ্মা ব্যাংক। এতে কর ও ফি প্রদানে করদাতা এবং সাধারণ নাগরিকরা হাতের নাগালে দ্রুত সেবা নিতে পারবেন। এই সেবা সঠিকভাবে দেওয়ার মাধ্যমে পদ্মা ব্যাংক তার সুনাম বৃদ্ধি এবং গ্রাহকের আস্থা অর্জনে সক্ষম হবে।

পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু এই সময় ধন্যবাদ জানান বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষকে, গ্রাহকদের সেবা প্রদানের এমন সুন্দর সুযোগ করে দেয়ায়। এই সময় তিনি বলেন, এই সেবা প্রদানের মাধ্যমে গ্রাহকদের আস্থা অর্জনে আরো একধাপ এগিয়ে যাবে পদ্মা ব্যাংক লিমিটেড।