বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৪ লাখ

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ১ কোটি ৪ লাখ

বিশ্ব সংবাদ: চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ৪ লাখ ৫৬ হাজার ৩৭১ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৬৮ লাখ ৯৩ হাজার ২৯৩ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লাখ ৬৩ হাজার ৪৬৫ জন।

আজ বুধবার (২৯ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৪ লাখ ৯৮ হাজার ৩৪৩ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৩২০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ৮৫ হাজার ৮৯৪ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ২৪ লাখ ৮৪ হাজার ৬৪৯ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৬৩৪ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ২১ হাজার ৫৬০ জন।

এদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ১৫ লাখ ৩২ হাজার ১৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২২৪ জনের এবং সুস্থ হয়েছেন ৯ লাখ ৮৮ হাজার ৭৭০ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমিত হয়েছেন ৮ লাখ ২৩ হাজার ৫১৫ জন। আর মৃত্যু হয়েছে ১৩ হাজার ৫০৪ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ২৯ হাজার ১৮৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ২৭ হাজার ৪১৪ জন।

বিআলো/ইসরাত