বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ২ কোটির উপরে 

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ২ কোটির উপরে 

বিশ্ব সংবাদ: বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৮৩ লাখ ৪৭ হাজার ২৬০ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৭৭ লাখ ৪০ হাজার ৭২৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৮১ হাজার ৪১৯ জন।

আজ সোমবার (১২ অক্টোবর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭৯ লাখ ৯১ হাজার ৯৯৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৯ হাজার ৬৯৫ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭১ লাখ ১৯ হাজার ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ১৮৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫০ লাখ ৯৪ হাজার ৯৭৯ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫০ হাজার ৫০৬ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১২ লাখ ৯৮ হাজার ৭১৮ জন। এর মধ্যে মারা গেছেন ২২ হাজার ৫৯৭ জন।

এদিকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৯ লাখ ১১ হাজার ৩১৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮৩৪ জন।

১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭৮ হাজার ২৬৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫২৪ জন।

বিআলো/শিলি