বিশ্ব ডায়াবেটিস দিবস:  “অ্যাক্সেস ফর অল” সহায়তা কার্যক্রমের ঘোষণা দিয়েছে ডিজিটাল হসপিটাল

বিশ্ব ডায়াবেটিস দিবস:  “অ্যাক্সেস ফর অল” সহায়তা কার্যক্রমের ঘোষণা দিয়েছে ডিজিটাল হসপিটাল

অর্থনৈতিক ডেস্ক: অ্যাপের মাধ্যমে ডায়াবেটিক ওষুধ ও সাপ্লাই অর্ডারের ওপর ৩ হাজার টাকা ছাড় ও ক্যাশব্যাক দিচ্ছে ১৩ লাখেরও বেশি ডিজিটাল ডাক্তার কনসালটেশন সেবা প্রদানকারী দেশের ডিজিটাল স্বাস্থ্যসেবার শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান ডিজিটাল হসপিটাল। ৩ হাজার টাকা সমমূল্যের ডায়াবেটিক ওষুধ কিনলে ক্রেতারা পাচ্ছেন ৫০০ টাকার তাৎক্ষণিক ছাড় ও পরবর্তী কয়েকটি ডায়াবেটিক ওষুধ অর্ডারে আড়াই হাজার টাকার ক্যাশব্যাক।


অফারটি ১৪ নভেম্বর, বিশ্ব ডায়াবেটিস দিবস পর্যন্ত (বা স্টকে থাকা পর্যন্ত) চলবে। এ অফার পেতে ক্রেতাদের ডিজিটাল হসপিটাল অ্যাপের ডিজিটাল হসপিটাল মার্ট বিভাগে গিয়ে প্রয়োজনীয় ডায়াবেটিক ওষুধ নির্বাচন করে, ছাড় পেতে প্রয়োজনীয় প্রোমো কোড দিতে হবে। তাৎক্ষণিক ছাড় পাওয়ার পর, ক্রেতারা তাদের পরবর্তী কয়েকটি ডায়াবেটিক ওষুধ অর্ডারে ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। 
বিশ্বব্যাংক পরিচালিত একটি সমীক্ষায় দেখা গেছে যে, বাংলাদেশের পরিবারগুলো প্রতি বছর ডায়াবেটিস চিকিৎসায় প্রায় ৪২৯ মার্কিন ডলার ব্যয় করে। অনেক পরিবারের জন্যই ডায়াবেটিস চিকিৎসায় মাসিক ব্যায় তাদের পারিবারিক আয়ের ১০ শতাংশেরও বেশি। বিএমজে গ্লোবাল হেলথ’র তথ্য অনুযায়ী, ১০ শতাংশ ডায়াবেটিক রোগীরা কোনো অ্যান্টি-ডায়াবেটিক ওষুধ খাচ্ছেন না।


বিভিন্ন গবেষণায় দেখা গেছে যে, মূলত খরচ ও অপ্রাপ্যতার ফলেই বাংলাদেশে ডায়াবেটিসের মানসম্পন্ন পরিচর্যা ও চিকিৎসার ক্ষেত্রে প্রতিবন্ধকতা হিসেবে কাজ করে। তাই, এবারের বিশ্ব ডায়াবেটিস দিবসের প্রতিপাদ্য ‘অ্যাক্সেস টু ডায়াবেটিস কেয়ার: ইফ নট নাউ, দেন হোয়েন?’ – কে বিবেচনায় রেখে অত্যন্ত সাশ্রয়ী মূল্যে ডায়াবেটিসের প্রয়োজনীয় সঠিক যত্ন পেতে সহায়তা করতে ডিজিটাল হসপিটাল এই বিশেষ অফারটি চালু করেছে। এটি বহু মানুষের প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা গ্রহণের ক্রয়ক্ষমতা ও প্রাপ্যতা বৃদ্ধিতে এমন আরও অনেক অফারের সূচনা মাত্র। 


এছাড়াও, ভিডিও কলের মাধ্যমে চিকিৎসা দিতে ডিজিটাল হসপিটাল অ্যাপে অনেক খ্যাতনামা বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন। তাই, ডায়াবেটিক ও অন্যান্য সকল রোগীরা দেশের যে কোন প্রান্ত থেকে ঘরে বসেই তাদের প্রয়োজনীয় ডাক্তার থেকে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন। 
ডিজিটাল হসপিটাল অ্যাপ এর ডিজিটাল হসপিটাল মার্ট বিভাগে অনলাইন অর্ডারের জন্য ওষুধ ও বিভিন্ন স্বাস্থ্য ডিভাইস পাওয়া যায়। 


ডিজিটাল হসপিটালের সকল ওষুধ শতভাগ অথেনটিক এবং ফার্মেসি অংশীদারদের থেকে কঠোর স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করে ডেলিভারি দেওয়া হয়। 


এ সম্পর্কে ডিজিটাল হসপিটালের সহ-প্রতিষ্ঠাতা অ্যান্ড্রু স্মিথ বলেন, বাংলাদেশে ডায়াবেটিস চিকিৎসার জনপ্রতি বার্ষিক খরচ ৩৫,৩৮৫ টাকা এবং বহু ডায়াবেটিস রোগীর প্রয়োজনীয় সকল ওষুধ কেনার সামর্থ নেই। সঠিক ওষুধ ও ব্যবস্থাপনা ছাড়া ডায়াবেটিস দৃষ্টিশক্তি হারানোর মতো জটিলতাও সৃষ্টি করতে পারে। আমরা এবারের বিশ্ব ডায়াবেটিস দিবস ২১- এর প্রতিপাদ্য ‘অ্যাক্সেস টু ডায়াবেটিস কেয়ার: ইফ নট নাউ, দেন হোয়েন?’ – কে সমর্থন করছি এবং সবার জন্য উন্নত ওষুধ ও পরামর্শ নিশ্চিত করার ব্যাপারে আশাবাদী।