ভিলিয়ার্স ঝড়ে উড়ে গেল কলকাতা

ভিলিয়ার্স ঝড়ে উড়ে গেল কলকাতা

স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন। ঘুরে দাঁড়াতে সময় নিলেন না ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’।

সোমবার রাতে আরব আমিরাতের শারজায় ব্যাট হাতে ঝড় তুললেন। এবি ডি ভিলিয়ার্সের ৩৩ বলে ৭৩ রানের টর্নেডো ইনিংসে ১৯৪/২ রানের বড় সংগ্রহ পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। বড় রানের চাপ সামলাতে ব্যর্থ কলকাতা নাইট রাইডার্স। ৮২ রানে হেরেছে দুইবারের চ্যাম্পিয়নরা।

এ জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এলো কোহলির বেঙ্গালুরু। এক ও দুই নম্বরে থাকা মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসের পয়েন্টও বেঙ্গালুরুর সমান ১০। রানরেটে এগিয়ে থাকায় সেরা দুইয়ে মুম্বই ও দিল্লি। টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে বেঙ্গালুরু। শুরুটা দূরন্ত করেন দুই আরসিবি ওপেনার দেবদত্ত পাড়িক্কল এবং অ্যারোন ফিঞ্চ। ৬৭ রানের ওপেনিং পার্টনারশিপ ভাঙেন আন্দ্রে রাসেল। ৩২ রান করেন পাড়িক্কল। ৪৬ রান করেন ফিঞ্চ।

এরপর বিরাট কোহলি-ডি ভিলিয়ার্স জুটি আরসিবিকে টানতে থাকে। ভিলিয়ার্স ৩৩ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন। ৫ বাউন্ডারি ও ৬ ছক্কায় সাজানো এবিডির ইনিংস। বিরাট কোহলির ব্যাট থেকে আসে ২৮ বলে ৩৩ রান।

১৯৫ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কলকাতা নাইট রাইডার্স। টম ব্যান্টন (৮), নীতিশ রানা (৯), এইউন মরগান (৮), দীনেশ কার্তিক (১) রান করেন। শুভমান গিল করেন ২৫ বলে ৩৪ রান। আন্দ্রে রাসেল করলেন ১০ বলে ১৬ রান। রাহুল ত্রিপাঠীও করলেন ১৬ রান। ২০ ওভারে কলকাতা থামে ১১২/৯ এ। ২টি করে উইকেট নেন ক্রিস মরিস ও ওয়াশিংটন সুন্দর।

বিআলো/শিলি