ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: ভিয়েতনামিয় রাষ্ট্রীয় বেতার সম্প্রচার মাধ্যম ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ। 

শুক্রবার সকালে সিলেট শাহপরান, গ্রীণল্যান্ড বাহুবল আবাসিক এলাকায় ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনী অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশের একমাত্র আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ। রেডিও এক্টিভিস্ট ও সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ এর চেয়ারম্যান দিদারুল ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেতার, বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক এবং ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় পর্যায়ের স্বেচ্ছাসেবী সংস্থা সীমান্তিকের চেয়ারম্যান অধ্যক্ষ মাজেদ আহমেদ চঞ্চল। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বেতার, বাণিজ্যিক কার্যক্রমের পরিচালক এবং ক্লাবের প্রধান উপদেষ্টা ড. মির শাহ আলম বলেন, বাংলাদেশ ভিয়েতনামের জনগণের সম্পর্ক অনেক উন্নত। স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, শিল্পখাতে ভিয়েতনামের সাথে আমাদের রাষ্ট্রীয় চুক্তি আছে এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে। তবে ভিয়েতনাম থেকে বাংলা অনুষ্ঠান সম্প্রচার হলে সাধারণ জনগণ এই সম্পর্কে আরো ভালো ভাবে জানতে পারতো। তাই আমরা সাউথ এশিয়া রেডিও ক্লাবের মাধ্যমে ভয়েস অব ভিয়েতনাম কর্তৃপক্ষের কাছে প্রস্তাব রাখছি ভিয়েতনাম থেকে যেন বাংলায় রেডিও অনুষ্ঠান সম্প্রচারের ব্যবস্থা করা হয়। 

আমাদের ক্লাবের শ্রোতারা নিয়মিত ভয়েস অব ভিয়েতনামের অনুষ্ঠান শুনে এবং তারা নিয়মিত চিঠিপত্র ও ডিজিটাল মাধ্যমে মতামত দিয়ে থাকে। আমাদের এই প্রিয় বেতার কেন্দ্র ভয়েস অব ভিয়েতনাম (ভিওভি)’র ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আমরা বাংলাদেশের পক্ষ থেকে সংশ্লিষ্ট বেতার কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মী এবং সেই সাথে ভিয়েতনামের সকল নাগরিককে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। সাউথ এশিয়া রেডিও ক্লাবের আয়োজনকে সমর্থন জানিয়ে ভিওভি ইন্টারন্যাশনাল কো-অপারেশন ডিপার্টমেন্টের ডিরেক্টর শ্রোতাক্লাবের জন্য যেভাবে অডিও বার্তা পাঠিয়ে অনুপ্রেরণা জুগিয়েছেন আমার বিশ্বাস অতি শীঘ্রই উভয়ের সম্পর্ক আরো সুদৃঢ় হবে। আজকের এই দিনে আমরা প্রত্যাশা করি আগামীতে বাংলাদেশ এবং ভিয়েতনামের মধ্যকার যৌথ উদ্যোগগুলো আরো মজবুত হবে এবং শক্তিশালী হবে। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাউথ এশিয়া রেডিও ক্লাব (সার্ক), বাংলাদেশ এর ভাইস চেয়ারম্যান তাছলিমা আক্তার লিমা, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মো: জসীম উদ্দীন, সিলেট লাক্কাতুরা চা বাগান শাখার সভাপতি বিক্রম রায়, ক্লাব সদস্য মোখলেছুর রহমান, তাহমিনা আক্তার লিমা, শাহরিয়া আহমদ শাহী, রায়হান উদ্দীন, ফয়সাল আকন্দ, ব্যাংকার জুলহাস উদ্দীন, জকিগঞ্জ ইছামতি ডিগ্রী কলেজের অধ্যক্ষ জালাল আহমদ, মাকসুদ বিন মালিক ইমন, মো. আব্দুল কুদ্দুস, আনোয়ার হোসেন ভূঁইয়া সোহাগ মিয়া, শিশু শ্রোতা সদস্য লাবীব ইকবাল, নার্গিস জাহান ইমা, মাহফুজুর রহমান প্রমুখ।

বিআলো/ইসরাত