মেসির সঙ্গে ইন্টারের চুক্তি ‘কাল্পনিক চিন্তা’

মেসির সঙ্গে ইন্টারের চুক্তি ‘কাল্পনিক চিন্তা’


স্পোর্টস ডেস্ক : অনেক দিন ধরেই গুঞ্জন, বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে দলে বেড়াতে পারে ইন্টার মিলান। কিন্তু আর্জেন্টাইন এই ফুটবলারের ব্যয়ভার ইন্টার বহন করতে পারবে না বলে মনে করেন ইতালিয়ান ক্লাবটির প্রধান নির্বাহী গুইসেপ্পে মোরাত্তা। তার দৃষ্টিতে, মেসির সঙ্গে ইন্টারের চুক্তি করাটা ‘কাল্পনিক চিন্তা’। আগামী মৌসুমে বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে ৩৩ বছর বয়সী মেসির। সংবাদমাধ্যমে বেশ কিছুদিন ধরে জোর গুঞ্জন, কাতালান ক্লাবটি ছাড়তে প্রস্তুত ছয়বারের বর্ষসেরা এই ফুটবলার।
কয়েক দিন আগে সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, ইতালির মিলানে বাড়ি কিনছেন মেসির বাবা হোর্হে মেসি। এতে অনেকের ধারণা, বার্সেলোনা ছাড়লে মেসির পরবর্তী ঠিকানা হতে পারে ইন্টার মিলান।


এর মধ্যে মঙ্গলবার নাপোলির বিপক্ষে ইন্টারের ২-০ গোলের জয় পাওয়া ম্যাচে মিলান শহরের ক্যাথাড্রালে প্রদর্শন করা হয় মেসির ছবি। প্রজেক্টরে দেখানো এই দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ঘোরপাক খাচ্ছে।
বিষয়টাকে ইন্টারের ম্যাচ বেশি সম্প্রচারের জন্য ক্লাবটির অন্যতম স্বত্বাধিকারী চীনের সুনিংয়ের একটি কৌশল হিসেবে উলে­খ করেছে ইতালির সংবাদমাধ্যমগুলো।


এ ব্যাপারে ক্লাবটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোরাত্তা স্কাই স্পোর্ট ইতালিয়াকে বলেন, “ক্যাথাড্রালে মেসির ছবি? আমার ধারণায় এটা করা হয়নি। বিষয়টি আমাকে এই ধরনের পরিস্থিতিতে ফুটবলের অতীত দিনগুলোর কথা মনে করিয়ে দিচ্ছে।”
“আমরা একজন আইকন (মেসি), দুর্দান্ত খেলোয়াড়ের কথা বলছি, যাকে সবার পাওয়ার আকাক্সক্ষা থাকে। এমন একজন চ্যাম্পিয়নকে ইন্টারে দেখাটা হবে অসাধারণ। তবে ফুটবলে বর্তমান পরিস্থিতিতে এটা ফ্যান্টাসি, কাল্পনিক চিন্তা।”


ইতালি ফুটবলের মান আরও ওপরে তোলা দরকার বলে মনে করেন মোরাত্তা। মেসির মতো খেলোয়াড়কে দলে টানতে হলে ক্লাবের মালিকদের পক্ষ থেকে বড় ধরনের উদ্যোগ লাগবে বলে মনে করেন তিনি।

 

বি আলো/মুন্নী