রংপুর রেঞ্জের আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত

রংপুর রেঞ্জের আইনশৃঙ্খলা সভা অনুষ্ঠিত

সুমন সরদার: রংপুর রেঞ্জের মাসিক আইনশৃঙ্খলা ও অপরাধ পর্যালোচনা সভা এবং পবিত্র ঈদ-উল আজহা’২১ উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

১৫ জুলাই সকাল ১১টায় রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বিপিএম অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সভা করেন। অত্র রেঞ্জের গত জুন মাসের অপরাধ পরিস্থিতি, গ্রেপ্তারি পরোয়ানা তামিল, আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনাসহ আইনশৃঙ্খলা ও অপরাধ বিষয়ক অন্যান্য বিষয়াদি নিয়ে আলোচনা হয়।

উক্ত সভা শেষে একই স্থানে পবিত্র ঈদ-উল আজহা’২১ উদযাপন উপলক্ষে ‘আইনশৃঙ্খলা বিষয়ক সভা’ অনুষ্ঠিত হয়। এছাড়াও সভায় অত্র রেঞ্জে কর্মরত সকল স্তরের পুলিশ সদস্যদের মধ্যে কর্মস্পৃহা ও কর্মচাঞ্চল্য বাড়ানোর লক্ষ্যে ২০২১ সালের জুন মাসে অত্র রেঞ্জের বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ কর্মকাণ্ডের জন্য শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে নির্বাচন করেন এবং পুরস্কার বিতরণের ব্যবস্থা গ্রহণ করেন।

বিভিন্ন স্তরের পুলিশ সদস্যদের মধ্যে শ্রেষ্ঠ সার্কেল হিসেবে জুন মাসে দিনাজপুর সদর সাকের্লের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার, শ্রেষ্ঠ সাব-ইন্সপেক্টর হিসেবে নীলফামারী সদর থানার এসআই পরিতোষ বর্মণ, শ্রেষ্ঠ বিট অফিসার হিসেবে নীলফামারী জেলার কিশোরগঞ্জ থানার এসআই মো. রেজাউল ইসলাম, শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার হিসেবে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার এএসআই মো. শফিকুল ইসলাম, শ্রেষ্ঠ এএসআই হিসেবে দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার এএসআই মো. সারোয়ার জাহান সেরনিয়াবাদ, শ্রেষ্ঠ থানা হিসেবে দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. আজিম উদ্দিন, শ্রেষ্ঠ জেলা হিসেবে রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, বিপিএম-বার, পিপিএম, অজ্ঞাতনামা লাশ শনাক্তকরণ, আসামি গ্রেপ্তার ও রহস্য উদ্ঘাটনের জন্য লালমনিরহাট জেলার এ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মারুফা জামাল এবং পঞ্চগড় ডিবির পুলিশ পরিদর্শক জয়ন্ত কুমার সাহা, হত্যা মামলার রহস্য উদ্ঘাটন ও আসামি গ্রেপ্তারের জন্য নীলফামারী জেলার জলঢাকা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ফজলুর রহমান, বৃদ্ধ ব্যক্তিকে রাস্তা পারাপার, প্রতিবন্ধী ও অন্যান্য ব্যক্তিদের মাস্ক বিরতণ, লকডাউন বাস্তবায়নে প্রচারণা ইত্যাদি সেবামূলক কার্যক্রমের জন্য গাইবান্ধা ট্রাফিক পুলিশের পরিদর্শক (শহর ও যানবাহন) মো. নুর আলম সিদ্দিক, দেবর কর্তৃক ভাবি হত্যা মামলার রহস্য উদ্ঘাটন ও আসামি গ্রেপ্তারের জন্য রংপুর ডিবির এসআই মো. শাহআলম, ৩,৩৮,০০০ টাকা চুরি সংক্রান্তে আসামি গ্রেপ্তারের জন্য নীলফামারী জেলার সৈয়দপুর থানার এসআই ইন্দ্র মোহন রায় এবং ওএমএস এর চাল পাচারকালে জড়িত লিডারদের অনিয়ম ও দুর্নীতি দমনে প্রশংসনীয় ভূমিকার জন্য পঞ্চগড় ডিবির এএসআই মো. রাশেদুল ইসলামগণ বিশেষ পুরস্কারে পুরস্কৃত হন।

রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, বিপিএমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম-বার, পিপিএম-সেবা, অ্যাডিশনাল ডিআইজি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ওয়ালিদ হোসেন, পুলিশ সুপার (এস্টেট অ্যান্ড ওয়েলফেয়ার) মো. আব্দুল লতিফ, পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড ক্রাইম এ্যানালাইসিস) মো. আকতার হোসেন, পুলিশ সুপার (ডিসিপ্লিন এ্যান্ড প্রসিকিউশন) খন্দকার খালিদ বিন নূর পুলিশ সুপার (অপারেশনস্ অ্যান্ড ট্রাফিক) মো. শহিদুল্লাহ কাওছার পিপিএম-সেবা সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন। সভা অনুষ্ঠানকালে অত্র রেঞ্জের রংপুর জেলার পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, বিপিএম (বার), পিপিএম, কুড়িগ্রামের পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, দিনাজপুরের পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, বিপিএম, পিপিএম-বার, লালমনিরহাটের পুলিশ সুপার আবিদা সুলতানা, বিপিএম, পিপিএম, নীলফামারীর পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, বিপিএম, পিপিএম, ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, অত্র রেঞ্জ দপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিসিপ্লিন অ্যান্ড প্রসিকিউশন) মো. শরিফুল আলম, সহকারী পুলিশ সুপার (স্টাফ অফিসার টু ডিআইজি) এ, বি, এম জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বিআলো/ইলিয়াস