শীতে কাঁপছে উত্তরাঞ্চল, সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে

শীতে কাঁপছে উত্তরাঞ্চল, সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে


দিনাজপুর প্রতিনিধি:প্রচন্ড শীত আর শৈত্যপ্রবাহে উত্তরাঞ্চলের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে। বাতাসের আদ্রতা শতভাগ। সাথে বিরাজ করছে মৃদু শৈত্য প্রবাহ। এছাড়াও পঞ্চগড় জেলার তেতুলিয়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও রংপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে। দিনাজপুর, রংপুর, পঞ্চগড়,ঠাকুরগাঁও এর উপর দিয়ে বইছে মৃদু শৈত্য প্রবাহ।


হিমেল হাওয়া ও কন কনে শীতের তীব্রতায় খেটে খাওয়া মানুষগুলো চরম বিপাকে পড়েছে। তারা বের হতে পারছে না কাজে। শীতের তীব্রতায় বাড়ছে রোগ-বালাই। কনকনে বাতাসে শিশু এবং বৃদ্ধরা পড়েছে চরম বিপাকে। খুব বেশি প্রয়োজন ছারা ঘর থেকে বের হচ্ছে না কেউ।গরম কাপড়ের অভাবে অসহায়-দরিদ্র মানুষগুলোর জীবন কাটছে খুব কষ্টে।


দিনাজপুর জেনারেল হাসপাতাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এবং অরবিন্দুশিশু হাসপাতালে শীত জনিত রোগীর সংখ্যা বেডেছে।


ঘন কুয়াশার কারণে যানবাহনগুলো দিনের বেলায় রাস্তায় চলাচল করছে হেডলাইট জ্বালিয়ে। এতে সড়ক দুর্ঘটনা বেড়েছে। প্রতিনিয়ত ঘটছে হতা-হতের ঘটনা।


দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জুর হোসেন জানান, আজ বৃহস্পতিবার দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়ার।বাতাসের আদ্রতা শতভাগ। বইছে মৃদু শৈত্য প্রবাহ।

বিআলো/শিলি