শাহেদকে নিয়ে জাপানের ‘মাইনিচি’ পত্রিকার বিশেষ প্রতিবেদন

শাহেদকে নিয়ে জাপানের ‘মাইনিচি’ পত্রিকার বিশেষ প্রতিবেদন

বাংলাদেশের আলো ডেস্ক: জাপানের বহুল প্রচারিত দৈনিক পত্রিকা ‘মাইনিচি’ বাংলাদেশের রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান শাহেদকে নিয়ে একটি বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে।শনিবার (১৮ জুলাই) তারা শাহেদকে নিয়ে আলোচিত এ প্রতিবেদন প্রকাশ করে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, বিদেশে কর্মরত বাংলাদেশী শ্রমিককে পয়সার বিনিময়ে মিথ্যা সার্টিফিকেট প্রদান করায় হাসপাতাল মালিককে গ্রেফতার। শুধু শাহেদ একাই নয়, বেশ কিছু হাসপাতাল এই অসাদু উপায় অবলম্বন করছে।

মাইনিচি তাদের প্রতিবেদনে উল্লেখ করে, ভারতের পার্শ্ববর্তী দেশ বাংলাদেশের ক্ষমতাসীন দলের সদস্য শাহেদ নিয়মিত দেশটির বিভিন্ন টেলিভিশনে অংশ নিতেন।

প্রসঙ্গত, সরকারের সঙ্গে চুক্তির শর্ত ভঙ্গ করে টাকার বিনিময়ে করোনাভাইরাস শনাক্তের নমুনা সংগ্রহ করা এবং ভুয়া সনদ দেয়ার অভিযোগে ৬ জুলাই র‌্যাব রিজেন্ট হাসপাতালে অভিযান চালায়।

অভিযানে ভুয়া করোনা পরীক্ষার রিপোর্ট, করোনা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে অর্থ আদায়সহ নানা অনিয়ম উঠে আসে। পরে রোগীদের সরিয়ে রিজেন্টের উত্তরা ও মিরপুর শাখা সিলগালা করে দেয়া হয়।

গত ৭ জুলাই উত্তরা পশ্চিম থানায় র‌্যাব বাদী হয়ে শাহেদকে প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখ করে মামলা করে। ১৫ জুলাই ভোরে সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদীর তীর সীমান্ত এলাকা থেকে শাহেদকে গ্রেফতার করে র‍্যাব।

বিআলো/ইসরাত