সকালে পেট ভরানোর জন্য চা খাওয়া বিপদ ডেকে আনছেন

সকালে পেট ভরানোর জন্য চা খাওয়া বিপদ ডেকে আনছেন


নিজস্ব প্রতিবেদক :সক্কাল সক্কাল গরম চায়ে চুমুক না দিলে যেন দিন শুরু হয় না। ধোঁয়া ওঠা চায়ে আমেজ ফিরে আসে। আপনার কি রোজই এমনটাই অভ্যাস? জানেন কি সব কিছুর একটা নির্দিষ্ট সময় আছে। সেরকম চা খাওয়ারও সময়সূচী রয়েছে। সকালে চা খাওয়া মোটে স্বাস্থ্যকর নয়।


সকালে চা খেলে বেড়ে যাবে অ্যাসিডের সমস্যা। তাই চা খাওয়ার আগে বিস্কুট নয় শুধু, পেট পুরে খেয়ে নিন। যদি তা না করেন, বিপদ বড় সামনে। এখনই টের না পেলেও আগামী দিনে ভয়ঙ্কর শারীরিক সমস্যায় ভুগবেন আপনি।


খালি পেটে চা খেলে কী কী সমস্যা হতে পারে ?


চা অ্যাসিডের মূল কারণ। আর তা যদি দুধ দিয়ে তৈরি চা হয় তাহলে তো শিরে সংক্রান্তি। খালি পেটে চা খেলে আপনার শরীরে প্রোটিনের ঘাটতি হবে। পাশাপাশি পুষ্টি উপাদানের শোষণও কম হবে। দুধ চা খালি পেটে খেলে দিনের মধ্যগগন থেকেই অবসাদে ভুগবেন। ভুরি হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। কারণ পেট ফেঁপে যাবে। মাথাব্যাথা হওয়ার প্রবল সম্ভবনা রয়েছে। যদি অফিসে কাজ করেন আপনি তাহলে দিনের মাঝ সময় থেকেই এনার্জি হারিয়ে ফেলবেন আপনি। পাশাপাশি বমি বমি ভাব থাকবে সারাদিন। কারণ চায়ে প্রচুর পরিমাণে ট্যানিন থাকে। এছাড়াও, ক্যাফেইন, এল থায়ানিন ও থিয়োফাইলিন থাকার কারণে বদহজম হওয়ার সম্ভাবনা প্রবল। দিনে ৪ থেকে ৫ কাপ চা পান করলে পুরুষদের প্রোস্টেড ক্যান্সারের সম্ভাবণা প্রবল।


প্রসঙ্গত, চা পান করা একেবারেই খারাপ নয় শরীরের জন্য। কিন্তু পেট ভরানোর জন্য চা খাওয়া বাজে অভ্যাস। পেট ভরলে চা পান করুন।


বিআলো/শিলি