সিংগাইরে ভয়াবহ অগ্নিকান্ডে দুই ব্যক্তি অগ্নিদগ্ধসহ ব্যপক ক্ষয়-ক্ষতি 

সিংগাইরে ভয়াবহ অগ্নিকান্ডে দুই ব্যক্তি অগ্নিদগ্ধসহ ব্যপক ক্ষয়-ক্ষতি 

আবুল বাসার আব্বাসী, মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইরে ভয়াবহ অগ্নিকান্ডে দুই ব্যক্তি অগ্নিদগ্ধসহ প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। 

রোববার দুপুরে হেমায়েতপুর-সিংগাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের খোলাপাড়া বাসষ্ট্যান্ডে রফিক মার্কেটে এ ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, ওই মার্কেটের আব্দুল মালেকের ব্যবসা প্রতিষ্ঠান মা ট্রেডার্স থেকে আগুনের সুত্রপাত ঘটে। এতে মুহুর্তেই আগুনে ওই দোকানের ডিজেল, মবিল, পেট্রোল, এলপি গ্যাস সিলিন্ডার, হার্ডওয়ারসহ সমস্ত মালামাল পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভয়াবহ এ অগ্নিকান্ড চলাকালীন সময়ে গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন মালামাল পুড়ে যাওয়ার সময় বিকট শব্দে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সেই সঙ্গে পার্শ্ববর্তী শচিন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ, আবুল হোসেন ও ঈমান মুন্সির বসতঘরসহ বিভিন্ন মালামাল পুড়ে যায়।

আগুন নিভানোর সময় মা ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী আ. মালেকের পিতা নাজিম উদ্দিন ও দোকানের কর্মচারী শাহীনুর ইসলাম অগ্নিদগ্ধ হন। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনা স্থল আসে। তাদের ও এলাকাবাসীর যৌথ প্রচেষ্টায় প্রায় এক ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক মো. শরিফুল ইসলাম বলেন, ধারনা করছি, তেলের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হতে পারে। দক্ষিণ পাশের খালে পানি থাকায় আমরা দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়েছি।

ক্ষতিগ্রস্তরা জানান, মা ট্রেডার্সয়ের প্রায়৬০ লাখ, আবুল হোসেনের ১০ লাখ, শচিন রায়ের ৭ লাখ, ঈমান মুন্সির প্রায় ২ লাখ টাকার মালামালসহ প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা ও সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

বিআলো/শিলি