সাপের কামড়ে ইবি শিক্ষার্থীর মৃত্যু

সাপের কামড়ে ইবি শিক্ষার্থীর মৃত্যু

জেলা প্রতিনিধি : ঘুমের মধ্যে সাপের কামড়ে রাসেল হোসেন নামে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তিনি বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

রোববার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। শৈলকুপা হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু ঘটে।এ নিয়ে সাপের কামড়ে শৈলকুপা উপজেলায় গত দুই মাসে শিশু, গর্ভবতী নারী ও শিক্ষার্থীসহ ১৪ জনের মৃত্যু হল।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো রাসেল রাতের খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমিয়ে পড়ে। শনিবার রাত আনুমানিক ২টার দিকে তাকে ঘুমন্ত অবস্থায় বিষাক্ত সাপে কামড় দেয়। প্রাথমিকভাবে ব্যথার কারণে ঘুম ভেঙে যায়। তবে রাসেল বিষয়টি গুরুত্ব দেননি। সকালে ফজর নামাজের পর থেকে শরীরে অসহ্য জ্বালাযন্ত্রণা শুরু হয়। তখন তাকে উদ্ধার করে স্থানীয় ওঝাঁর (কবিরাজ) কাছে ঝাড়ফুঁকের জন্য নেয়া হয়।অবস্থা অপরিবর্তিত থাকায় দ্বিতীয় দফায় তাকে শৈলকুপা হাসপাতালে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তবে হাসপাতালে এন্টিভেনম না থাকায় তাকে কুষ্টিয়া সদরে স্থানান্তর করা হয়। কুষ্টিয়া যেতে পথিমধ্যেই মৃত্যু হয় রাসেলের।

বি আলো / মুন্নী