সিলেটে টিকা গ্রহীতার সংখ্যা ১৬ হাজার ছুঁই ছুঁই

সিলেটে টিকা গ্রহীতার সংখ্যা ১৬ হাজার ছুঁই ছুঁই


সিলেট প্রতিনিধি:সকল ভয়-আশঙ্কা কাটিয়ে সারা দেশের মতো সিলেটেও চলছে করোনার ভ্যাকসিন উৎসব। আর সেই উৎসবে শামিল হয়ে পঞ্চম দিনে এসে সিলেটে টিকা গ্রহীতার সংখ্যা এখন ১৬ হাজারের দোরগোড়ায়।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান- বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) পঞ্চম দিনে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, সিলেট বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতাল, র‌্যাব-৯ সিলেটের সদর দপ্তর ও বিজিবি ক্যাম্প সিলেটের সবগুলো বুথে করোনার ভ্যাকসিন নিয়েছেন ৪ হাজার ৭৫ জন। এর মধ্যে ২৫০৮ জন পুরুষ আর ১৫৬৭ জন নারী।

তিনি জানান- পঞ্চম দিনে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৩ হাজার ৩৬৭ জন, সিলেট বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতালে ৩০০ জন, র‌্যাব-৯ সিলেটের সদর দপ্তরে ১৭৮ জন, বিজিবি ক্যাম্প সিলেটে ২৩০ জন করোনাভাইরাসের টিকা গ্রহণ করেছেন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের উপ পরিচালক ডা. আনিসুর রহমান জানান- বৃহস্পতিবার সিলেট জেলার ১২ উপজেলার ২৪টি বুথ ও সিএমএইচের চারটি বুথে করোনা টিকা গ্রহণ করেছেন মোট ১৪৭৩ জন।

অপরদিকে প্রথম দিনের সেই দ্বিধাদ্বন্দ্ব কাটিয়ে এখন প্রতিনিয়ত বাড়ছে করোনা টিকা গ্রহীতার সংখ্যা। পরিসংখ্যানে দেখা গেছে- গত ৭ ফেব্রুয়ারি প্রথম দিন সিলেট জেলায় করোনা টিকা গ্রহণ করেছিলেন ৯৪৮ জন। দ্বিতীয় দিনে টিকা নেন ১৭৪৮ জন। তৃতীয় দিন ২৯৬৪ জন এ টিকা গ্রহণ করেন।

চতুর্থ দিনে টিকা নেন ৪৭৫৭ জন এবং পঞ্চম দিনে এসে টিকা গ্রহণ করেছেন ৫৫৪৮ জন। সব মিলিয়ে সিলেট জেলায় টিকা গ্রহীতার সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৯৬৫ জনে।

এর আগে গত রোববার (৭ ফেব্রুয়ারি) সারাদেশের মতো সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে টিকাদানের মধ্য দিয়ে সিলেটে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু করা হয়। সিলেটে প্রথম টিকাগ্রহণ করেন বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি।

সিলেট সিটি কর্পোরেশনের আওতায় করোনার টিকাদানের জন্য স্থাপিত মোট ১৪টি বুথের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১২টি বুথ ও সিলেট বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতালে ২টি বুথ স্থাপন করে চলছে টিকা কার্যক্রম।

সর্বশেষ বৃহস্পতিবার র‌্যাব-৯ সিলেটের সদর দপ্তর ও আখালিয়া বিজিবি ক্যাম্পেও করোনাভাইরাসের টিকা সেন্টার করা হয়েছে।

এদিকে বুধবার থেকে সিলেট সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দাদের জন্য আলাদা ৩টি রেজিস্ট্রেশন বুথ চালু করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। এর মধ্যে সিটি কর্পোরেশন ভবনের অভ্যন্তরে ২টি অনলাইন রেজিস্ট্রেশন বুথ ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অভ্যন্তরে একটি বুথ চালু করা হয়েছে।

বিআলো/শিলি