১০৪ যাত্রীকে ক্ষতিপূরণ দেবে ফ্লাই দুবাই

১০৪ যাত্রীকে ক্ষতিপূরণ দেবে ফ্লাই দুবাই

নিজস্ব প্রতিবেদক: দুবাই বিমানবন্দর থেকে ফেরত আসা ১০৪ বাংলাদেশি যাত্রীকে ক্ষতিপূরণ দেবে সংযুক্ত আরব আমিরাতের উড়োজাহাজ সংস্থা ফ্লাই দুবাই। ক্ষতিপূরণ হিসেবে টিকিটের ক্রয়মূল্য ও অন্য খরচ বাবদ আরও তিন হাজার ৫০০ টাকা করে দেবে সংস্থাটি। আগামী ১৮ অক্টোবরের মধ্যে এ ক্ষতিপূরণ যাত্রীদের বুঝিয়ে দিতে হবে।

গতকাল সোমবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, গত ৯ অক্টোবর ফ্লাই দুবাইয়ের দু’টি ফ্লাইটযোগে ঢাকা থেকে যাত্রা করা ৫১ জন ও চট্টগ্রাম থেকে যাত্রা করা ৫৩ জন যাত্রীকে রবিবার দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়। ঢাকায় ফেরত আসা যাত্রীদের অভিযোগের ভিত্তিতে অ্যাভসেক, এয়ারপোর্ট এপিবিএন ও প্রবাসী কল্যাণ ডেস্ক শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ম্যাজিস্ট্রেট আদালতকে সহায়তা করে। তদন্তে এসব যাত্রীদের ফেরত আসার জন্য ফ্লাই দুবাইয়ের গাফিলতি ওঠে আসে।

পরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ম্যাজিস্ট্রেট আদালত ফ্লাই দুবাইকে যাত্রীদের টিকিটের ক্রয়মূল্য ও অন্য খরচ বাবদ আরও তিন হাজার ৫০০ টাকা করে দেওয়ার নির্দেশ দেন। এতে ফ্লাই দুবাই জরিমানা হিসেবে এ ক্ষতিপূরণ দিতে সম্মত হয়।

বিআলো/শিলি