বিশ্বে গত একদিনে করোনায় মৃত্যু প্রায় দেড় হাজার

বিশ্বে গত একদিনে করোনায় মৃত্যু প্রায় দেড় হাজার

আন্তর্জাতিক ডেস্ক: চলমান করোনা মহামারিতে গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। সাথে বেড়েছে নতুন রোগী শনাক্তের সংখ্যাও। গেলো একদিনে সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দেড় হাজারের বেশি মানুষ আর এই সময় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সোয়া ৮ লাখ।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে বুধবার (১৮ মে) সকালে পাওয়া তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৬৫ জন, আগের দিনের তুলনায় যা বেড়েছে সাড়ে চার শতাধিক। এই নিয়ে করোনা মহামারির শুরু থেকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছালো ৬২ লাখ ৯২ হাজার ৪৩৭ জনে।

এদিকে বিগত একদিনে সারবিশ্বে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮ লাখ ২৮ হাজার ২৮২ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় এক লাখ। এই নিয়ে করোনার শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫২ কোটি ৩৭ লাখ ৭৭ হাজার ৫৯০ জনে।

গেলো ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। আর দৈনিক প্রাণহানির তালিকায় আবারও শীর্ষস্থানে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল, জার্মানি, ইতালি, রাশিয়া ও ফ্রান্স।

গেলো একদিনে বিশ্বে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায়। এই সময়ে দেশটিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৯ হাজার ৫১০ জন এবং মারা গেছেন ৬ জন। পূর্ব এশিয়ার দেশটিতে করোনার শুরু থেকে খন পর্যন্ত ১৪ লাখ ৮৩ হাজার ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৫৬ জন মারা গেছেন।

গেলো ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে অস্ট্রেলিয়ায় ৬৫ জন, স্পেনে ৪৮ জন, দক্ষিণ আফ্রিকায় ৪১ জন, থাইল্যান্ডে ৩৮ জন, কানাডায় ৩১ জন এবং জাপানে ২৮ জন মারা গেছেন।

বিআলো/শিলি