আইপিডিসির রিটেইল বিজনেসের প্রধান হলেন সাভরিনা আরিফিন

আইপিডিসির রিটেইল বিজনেসের প্রধান হলেন সাভরিনা আরিফিন

অর্থনৈতিক প্রতিবেদক: আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর রিটেইল বিজনেসের প্রধান হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন সাভরিনা আরিফিন। আইপিডিসি-তে এর আগে তিনি রিটেইল বিজনেসের ভারপ্রাপ্ত প্রধান ও হেড অফ ডিস্ট্রিবিউশনের দায়িত্ব পালন করেছেন।

ব্যাংকিং এবং আর্থিক খাতে সাভরিনা আরিফিনের ১৫ বছরের সুদীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০০৬ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রায়োরিটি ব্যাংকিং বিভাগে কর্মজীবন শুরু করেন। ২০০৮ সালে তিনি আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এ যোগদান করেন।

রিটেইল বিজনেস ডেভেলপমেন্ট, বিক্রয় ও বিপণন, কৌশলগত ব্যবসা পরিকল্পনা, রিলেশনশিপ ম্যানেজমেন্ট এবং রিস্ক ম্যানেজমেন্টের মতো ব্যাংকিংয়ের নানান ক্ষেত্রে সাভরিনা আরিফিনের বিশেষ দক্ষতা রয়েছে। ভোক্তাদের সম্পর্কে তার গভীর অন্তর্দৃষ্টির মাধ্যমে সাভরিনা আরিফিন আইপিডিসি-র রিটেইল বিজনেসকে নতুন কাঠামো প্রদান করেন, যা আইপিডিসির ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ককে করেছে আরো বিস্তৃত; রিটেইল বিজনেসের সেবা ও কার্যপ্রক্রিয়াকে দিয়েছে নতুন রূপ এবং ব্র্যাঞ্চ সার্ভিস এক্সপেরিয়েন্সকে করেছে আরো যুগোপযোগী।

নিয়োগ সম্পর্কে আইপিডিসি ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মমিনুল ইসলাম বলেন, রিটেইল বিজনেস নিয়ে আমাদের প্রত্যাশা সবসময়ই ছিল অনেক বেশি, কারণ আমরা সদাপরিবর্তনশীল গ্রাহক ও নিত্য-পরিবর্তনশীল প্রযুক্তি নিয়ে কাজ করছি। আমরা বিশ্বাস করি, এই উচ্চপ্রত্যাশার বাস্তবায়ন দেখতে হলে আমাদেরকে সবসময়ই নতুনকে আলিঙ্গন করতে হবে। সাভরিনার দৃঢ়তা ও রিটেইল অর্থায়নে আমূল পরিবর্তন আনার তীব্র আকাক্সক্ষার প্রতি আমার অগাধ বিশ্বাস রয়েছে। নতুন ভূমিকায় দায়িত্বগ্রহণের জন্য আমি সাভরিনাকে অভিনন্দন জানাতে চাই।

সাভরিনা আরিফিন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেন। স্বামী ও এক পুত্রসন্তান নিয়ে তার সংসার। অবসরে তিনি ভালোবাসেন রাঁধতে ও নতুন নতুন জায়গা ভ্রমণ করতে।

বিআলো/ইলিয়াস