• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    আসুস এর জেনবুক, জেফাইরাস, স্ট্রিক্স এবং স্কার সিরিজের ৬ টি নতুন ল্যাপটপ উন্মোচন 

     dailybangla 
    08th May 2024 4:56 am  |  অনলাইন সংস্করণ

    নিজস্ব প্রতিবেদকঃ এআই, ডুয়াল স্ক্রিন ও ১৬ ইঞ্চি ডিসপ্লে সহ ৬টি নতুন ল্যাপটপ বাংলাদেশে নিয়ে এসেছে বিখ্যাত ব্র্যান্ড আসুস।

    গত ৮ মে, ২০২৪ (মঙ্গলবার) রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিক ভাবে ল্যাপটপগুলো বাজারে আনার ঘোষণা দেয় তাইওয়ানিজ ল্যাপটপ ব্র্যান্ড আসুস। এই আয়োজনে মোট ছয়টি নতুন ল্যাপটপের প্রদর্শনী করা হয়। প্রতিটি ল্যাপটপে রয়েছে অত্যাধুনিক সব ফিচার সাথে লেটেষ্ট কনফিগারেশন। আসুসের এই অভিনব সব ল্যাপটপে থাকছে এআই-রেডি ফিচার।

    অনুষ্ঠানে আসুসের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার এমডি আল ফুয়াদ বলেন, “বাংলাদেশে আসুসের ২০২৪ সালের নতুন ল্যাপটপগুলো আনতে পেরে আমরা আনন্দিত। আসুস বাংলাদেশ সবসময় নতুন কিছু আনার চেষ্টা করে। আমাদের ২০২৪ লাইনআপে আসুস এবং আরওজি-এই দু ধরনের ল্যাপটপে আছে বিশেষ সব ফিচার। আমরা বিশ্বাস করি এই ল্যাপটপগুলো গ্রাহকদের জন্য নতুন ধরনের অভিজ্ঞতা দিবে।

    এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আসুসের বিজনেস পার্টনার গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এমডি রফিকুল আনোয়ার এবং ডিরেক্টর জসিম উদ্দিন খন্দকার।

    আসুসের ২০২৪ সালের উন্মোচিত ল্যাপটপের মধ্যে অন্যতম আকর্ষণ আর বহুল প্রত্যাশিত ডুয়াল-স্ক্রিন ল্যাপটপ জেনবুক ডুও, এবং জেনবুক ১৪ ওলেড। আরো থাকছে নতুন গেমিং ল্যাপটপ আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬, স্ট্রিক্স স্কার ১৮ এবং স্ট্রিক্স জি১৬। জেনবুক ডুও ও জেনবুক ১৪ ওলেড দেশের বাজারে পাওয়া যাবে যথাক্রমে ২,৫২,০০০ টাকায়, ও ১,৬০,০০০ টাকায়। রিপাব্লিক অফ গেমারস জেফাইরাস সিরিজের ল্যাপটপ জি১৪ ও জি১৬ পাওয়া যাবে ২,৮০,০০০ থেকে ৩,৬২,০০০ টাকায়। স্ট্রিক্স জি১৬ ও স্কার ১৮ পাওয়া যাবে যথাক্রমে ২,৫৬,০০০ ও ৫,৬০,০০০ টাকায়।

    আসুসের নতুন যে ল্যাপটপগুলো বাজারে এসেছে আসুস জেনবুক ডুও ইন্টেল এর সর্বশেষ প্রজন্মের আল্ট্রা সিরিজ প্রসেসর “কোর আল্ট্রা ৯” ব্যবহার করা হয়েছে জেনবুক ডুও ল্যাপটপে। ল্যাপটপটির বিশেষ আকর্ষণ এর ডুয়াল-স্ক্রিন ডিসপ্লে যার দুটি ডিসপ্লেই ওলেড। ল্যাপটপটি রেজল্যুশন ৩কে এবং রিফ্রেশ রেট ১২০ হাটর্জ। মাল্টিটাস্কিং অর্থাৎ একইসাথে ভিন্ন ধরনের কাজ করার জন্য ল্যাপটপটি বেশি কার্যকরী। কাজের প্রোডাক্টিভিটি বাড়াতেও এই ল্যাপটপটি সক্ষম। প্রফেশনাল কাজের জন্য আরও সুবিধা দিতে ল্যাপটপটির সাথে রয়েছে ডিটাচেবল কীবোর্ড এবং কিকস্ট্যান্ড। ল্যাপটপটির ওজন মাত্র ১.৩৫ কেজি এবং আকারে ১৪ ইঞ্চি।

    জেনবুক ১৪ ওলেড জেনবুক ১৪ ওলেড ল্যাপটপে ব্যবহার করা হয়েছে আসুস লুমিনা ওলেড টাচস্ক্রিন। এর ডিসপ্লে দেয় উজ্জ্বল এবং দারুণ ভিউয়িং এক্সপেরিয়েন্স। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ইন্টেল কোর আল্ট্রা ৭ এর ১৫৫এইচ প্রসেসর। দৈনন্দিন কাজ এবং বিনোদন উভয় ক্ষেত্রেই ল্যাপটপটি ভালো পারফরম্যান্সের নিশ্চয়তা দেয়। মাত্র ১.২ কেজি ওজনে হাল্কা ও সহজে বহনযোগ্য ল্যাপটপটির ব্যাটারি ৭৫ ওয়াটের। তাই দীর্ঘ সময় ধরে চার্জ ছাড়াই ব্যবহারে সক্ষম এই ল্যাপটপ।

    আরওজি জেফাইরাস জি১৪ ও জি১৬ গেম খেলা থেকে শুরু করে কন্টেন্ট তৈরি বা এডিটিং এর কাজে সক্ষম শক্তিশালী ল্যাপটপ আরওজি সিরিজ। এ বছরের এআই-রেডি আরওজি সিরিজের ল্যাপটপে যোগ হয়েছে জেফাইরাস জি১৪ ও জি১৬। যথাক্রমে ১৪ ও ১৬ ইঞ্চির ল্যাপটপ দুটিতে থাকছে এমডি রাইজেন ৯ ও ইন্টেল কোর আল্ট্রা ৭ প্রসেসর। ল্যাপটপগুলো এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ থেকে ৪০৭০ জিপিইউ সহ দেশের বাজারে পাওয়া যাবে। নতুন এই জেফাইরাস সিরিজ এর উপরিভাগের “স্ল্যাশ লাইটিং” ডিজাইনটি প্রথমেই সবার নজর কাড়ে। দুটি ল্যাপটপে থাকছে ২.৫কে থেকে ৩কে রেজল্যুশন আর ১২০ থেকে ২৪০ হার্টজ এর নেবুলা ওলেড ডিসপ্লে।

    আরওজি স্ট্রিক্স জি১৬ রিপাবলিক অফ গেমারস বা আরওজি সিরিজের স্ট্রিক্স জি১৬ ল্যাপটপটি ইস্পোর্টস অথবা প্রফেশনাল গেইমারদের জন্য বিশেষ ভাবে তৈরি। এই ল্যাপটপে প্রসেসর হিসেবে আছে ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ। এর ডিসপ্লে আকারে ১৬ ইঞ্চি। দারুণ সব ফিচারের এই ল্যাপটপটির হাই রিফ্রেশ রেট থাকায় এতে গেইম খেলা যাবে স্বাচ্ছন্দ্যে।

    আরওজি স্ট্রিক্স স্কার ১৮ গেমিংয়ের জন্য বাজারের এখন পর্যন্ত তৈরি সবচেয়ে শক্তিশালী ল্যাপটপ আরওজি স্ট্রিক্স স্কার ১৮। ১৮ ইঞ্চির এই ল্যাপটপটিতে থাকছে ৬৪ গিগাবাইট র‍্যাম, ১ টেরাবাইট এসএসডি। সর্বশেষ ১৪ প্রজন্মের ইন্টেল কোর আই ৯ প্রসেসরের সাথে থাকছে এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৯০ জিপিইউ। এছাড়া গেমিং পারফরম্যান্সে দারুণ অভিজ্ঞতা নিশ্চিত করতে এতে ব্যবহার করা হয়েছে সর্বোন্নত কুলিং টেকনোলজি।

    আসুসের ল্যাপটপগুলোতে আনা হয়েছে নতুনত্ব এবং ডিজাইন করা হয়েছে ল্যাপটপ ব্যবহারকারীদের আলাদা সব প্রয়োজন অনুযায়ী। প্রফেশনাল কাজ, দৈনন্দিন প্রয়োজন, কিংবা গেমিং– সব ধরনের উপযোগী ল্যাপটপ খুঁজে পাওয়া যাবে এই বছরে আসা আসুসের নতুন এই ল্যাপটপগুলোতে।

    বিআলো/তুরাগ

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930