ইভান স্পোর্টিং ক্লাবের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প 

ইভান স্পোর্টিং ক্লাবের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প 

মো. ইব্রাহীম হোসেন: খুলনা জেলার তেরখাদা থানার ইছামতী গ্রামে সাংবাদিকের মোড়ে অবস্থিত ইভান স্পোর্টিং ক্লাবের উদ্যোগে আজ রবিবার (১৮ জুন-২০২৩) সকাল ১০টা থেকে ইভান স্পোর্টিং ক্লাব অফিস প্রাঙ্গনে দিনব্যাপি বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্পের আয়োজন করা হয়েছে। 

এই ক্যাম্পে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা, ছানি অপারেশন, ওষুধ ও চশমা বিতরণ করা হয়েছে। ক্যাম্পে আগত প্রায় ২ শতাদিক সাধারণ রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।

স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকারের অংশ হিসেবে খুলনা জেলার কৃতি সন্তান মানবতার ফেরিওয়ালা হিসেবে সকল শ্রেণী পেশার মানুষের কাছে সুপরিচিত বিশিষ্ঠ সাংবাদিক ইভান স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এনায়েত ফেরদৌস এর অর্থায়নে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবার এই আয়োজন করা হয়।

ইভান স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এনায়েত ফেরদৌস বলেন, ইভান স্পোর্টিং ক্লাব প্রতিষ্ঠা করেছি মূলত এলাকার তরুণ প্রজন্ম যেন বকে না যায়, যেমন মাদক, ইভটিজিং, কিশোর গ্যাং সহ নানা অপরাধে না জড়ায়। তাদের যদি একটি খেলাধুলা করার যায়গা থাকে এবং খেলাধুলা করে অবসর সময় পার করতে পারে তাহলে আর তারা বকে যাওয়ার সুযোগ পাবে না। এই চিন্তা থেকেই এই উদ্যোগ নিয়েছি।  

বিশিষ্ঠ সাংবাদিক এনায়েত ফেরদৌস আরো বলেন, এরপর ভেবে দেখলাম বয়স্ক ও অসহায়দের জন্যও কিছু করা দরকার। এই চিন্তা খেকেই ধারাবাহিকভাবে কয়েক মাস পরপর বিশেষজ্ঞ চিকিৎসকগণকে দিয়ে এলাকার অসহায় মানুষদের বিনামূল্যে  চিকিৎসা সেবা প্রদান করে আসছি।

এনায়েত ফেরদৌস দেশের একজন প্রথম সাড়ির সাংবাদিক হয়েও তার এলাকার মানুষদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি মহামারি করোনার ভয়াবহ পরিস্থির মধ্যেও এই মানবিক সংগঠন ইভান স্পোর্টিং ক্লাব থেকে অক্সিজেন, মাস্ক, খাদ্য সহায়তা ও আর্থিক সহযোগিতা করেছেন ধারাবাহিকভাবে।    

বিশিষ্ঠ সাংবাদিক এনায়েত ফেরদৌস একজন মানবিক সাংবাদিক হিসেবেও পরিচিতি অর্জন করেছেন।