• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    ঈদের দিনে মোটরসাইক দুর্ঘটনায় নিহত ১০ 

     dailybangla 
    12th Apr 2024 12:28 am  |  অনলাইন সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: পবিত্র ঈদুল ফিতরের দিন সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে নেত্রকোণায় ৩ জন, পঞ্চগড়ে ২ জন, নরসিংদীতে ২ জন, খাগড়াছড়িতে ২ জন ও ঢাকা জেলাতে ১ জনসহ মোট ১০ জন নিহত হয়েছে।

    নেত্রকোণা-
    নেত্রকোণার কলমাকান্দায় ঈদের নামাজ শেষে মোটরসাইকেলে করে ঘুরতে গিয়েছিলেন ৩ যুবক। কিন্তু আর ফেরা হলো না তাদের। নিয়ন্ত্রণ হারিয়ে সড়কেই মৃত্যু হলো ৩ যুবকের। ১১ এপ্রিল, বৃহস্পতিবার বিকালে সীমান্ত সড়কের লেংগুড়া ইউনিয়নের চিংন্নি বাজার সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

    নিহতরা হলেন- উপজেলার নাজিরপুর ইউনিয়নের কয়ড়া গ্রামের কবির মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৪), আমতলা গ্রামের মো. জয়নাল মিয়ার ছেলে হালিম মিয়া (২২), হাটশিরা শিবনগর গ্রামের মজিবুর মিয়ার ছেলে নবী হোসেন (৩৫)।

    কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক জানান, ঘটনাস্থল পরিদর্শনসহ তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতের স্বজনরা ময়নাতদন্ত ছাড়া মরদেহ নিয়ে যেতে আবেদন জানিয়েছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

    পঞ্চগড়-
    ঈদ আনন্দে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়ে রংপুর মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন আরও চারজন। বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার পৌরসভার নতুনবন্দর এলাকার আঞ্চলিক মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

    নিহতরা হলেন উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের লোহাগারা শুপাড়িতোলা গ্রামের ইয়াকুব আলীর ছেলে সাব্বির হোসেন (১৬) ও একই এলাকার বাসেত আলীর ছেলে কাউছার আলী (১৫)। তবে আহতদের পরিচয় জানা যায়নি।

    দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান, মরদেহ দুটির প্রাথমিক সুরতহাল শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সড়ক দুর্ঘটনা আইনে মামলার প্রস্তুতি চলছে।

    নরসিংদী-
    নরসিংদীতে যাত্রীবাহী বাসের চাপায় মোটরসাইকেলের দুই আরোহীর নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন মোটরসাইকেলে থাকা অপর আরোহী। মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে। ১১ এপ্রিল, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদী সদর উপজেলার দগরিয়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

    নিহতরা হলেন- নারায়ণগঞ্জের গাউসিয়া শাওগাট এলাকার শাহিন (২৩) ও সানি (২২)।

    ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইলিয়াস জানান, দুর্ঘটনায় দুইজন মারা গেছেন। তাদের মরদেহ জেলা হাসপাতালে রয়েছে। নিহতদের স্বজনদের সঙ্গে আলোচনা সাপেক্ষে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

    খাগড়াছড়ি-
    খাগড়াছড়ির গুইমারা উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে দুই মোটরসাইকেল আরোহী। ১১ এপ্রিল, বৃহস্পতিবার সকালে গুইমারা উপজেলার লুন্দুক্যাপাড়া বটতলা এলাকায় মোটরসাইকেল ও শান্তি পরিবহনের সাথে মুখোমুখি সংঘর্ষে আলী হোসেন নামের একজন গুরুতর আহত হয়। তাকে পুলিশ ও স্থানীয়রা আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালে পৌছানোর আগেই তার মৃত্যু হয়। তিনি গুইমারা মুসলিম পাড়ার মো. হারুনের ছেলে।

    অপর দিকে উপজেলার বড়পিলাক এলাকায় মোটরমোটরসাইকেল দুর্ঘটনায় পায়েল নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সকালে মোটরসাইকেল চালাতে গিয়ে পরে গেলে অপর দিক থেকে আসা আরেকটা মোটরসাইকেল আবারও তাকে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বিকেলে তার মৃত্যু হয়। সে বড়পিলাক এলাকার মৃত জামাল হোসেনের ছেলে।

    গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আইনগত প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

    ঢাকা-
    রাজধানীর গুলশান ২ নম্বরে প্রাইভেটকার ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মমতা শিকদার (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি ইউনাইটেড হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হিসেবে কর্মরত ছিলেন। এই ঘটনায় আহত মোটরসাইকেল চালক জাহিদ নামের এক ব্যক্তি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন। তিনি ওই হাসপাতালের কর্মকর্তা।

    ১১ এপ্রিল, বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

    ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানা পুলিশকে জানানো হয়েছে।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    July 2024
    M T W T F S S
    1234567
    891011121314
    15161718192021
    22232425262728
    293031