• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    ঈদ স্পেশাল মেকআপ লুক 

     dailybangla 
    07th Apr 2024 9:27 pm  |  অনলাইন সংস্করণ

    বিআলো ডেস্ক: আসছে ঈদ। ঈদকে ঘিরে এখন নানা আয়োজন। জামা, কাপড়, জুয়েলারি, জুতার সঙ্গে এখন মেকআপ নিয়েও মেয়েদের বেশ প্রস্তুতি।

    খুব সাধারণ কিছু টিপস মেনে চললেই ঈদের দিন আপনি হয়ে উঠবেন আকর্ষণীয়। জেনে নিন ঈদের দিনে কেমন হবে মেকআপ লুক।

    সকালের সাজ-
    চুলের সৌন্দর্য বৃদ্ধিতে সকালে গোসলের সময় চুলে শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করতে হবে। এরপর সিরাম। নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে চাই হালকা সাজসজ্জা অর্থাৎ পরিপাটি লুক। যেহেতু তীব্র গরম বাইরে তাই মেকআপের আগে কিছুটা যত্ন নিতে হবে ত্বকের । টোনার দিয়ে ফেস ক্লিন করে একটি সিরাম নিয়ে কিছুক্ষণ রেখে তারপর একটি ময়েশ্চারও ব্যবহার করতে হবে। ফেস সেট হয়ে গেলে ফাউন্ডেশনের পরিবর্তে ‘বিবি ক্রিম’ (BB Cream) ব্যবহার করতে পারেন ( যদি বাসাতেই থাকা হয়)। ন্যাচারাল লুক বজায় রাখতে ডাস্ট পাউডার বা ফেস পাউডার ব্যবহার করতে পারেন। বেস তৈরি হয়ে গেলে আইব্রু এঁকে নিন যার যার স্কিন টোন বুঝে। আই লিডে কনসিলার দিয়ে সুন্দর একটি শেড নির্বাচন করুন পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে। হাইলাইটার ব্যবহার করুন। এতে চোখের মেকআপ ফুটবে খুব সুন্দর করে। চোখে মানানসই স্টাইলে আই লাইনারে লাইন ও হালকা মাসকারা ব্যবহার করতে পারেন।

    দুপুরের সাজ-
    ঈদের দিন দুপুরে সাজটা একটু ন্যাচারাল হলেই ভালো। দুপুরবেলার সাজে ম্যাটফিনিশ মেকআপ ব্যবহার করুন। অবশ্যই খেয়াল রাখবেন মেকআপটি স্কিনটোনের সঙ্গে ম্যাচ করছে কি না। দুপুরের সাজে ভালো মানের বিবি অথবা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন। এটা ত্বকে ইনস্ট্যান্ট গ্লো এনে দেবে। ঈদের দিনের দুপুরে যেহেতু সময়টা গরম তাই মানানসই ও আরামদায়ক হেয়ারস্টাইল করুন যেটা দেখতেও ভালো লাগবে, আরামদায়কও হবে।

    রাতের সাজ-
    রাতের সাজটা গর্জিয়াস করতে পারেন। পোশাকের বেলায়ও গর্জিয়াস শাড়ি বা কামিজ পরতে পারেন। রাতের বেলার সাজে বেসকে ফোকাস করুন। ফাউন্ডেশন, প্যানকেক কিংবা প্যানস্টিক দিয়ে বেস করুন। মুখে দাগ থাকলে কনসিলার দিয়ে ঢেকে দিন। এরপর ব্যবহার করুন স্কিনটোন ফেস পাউডার। চাইলে লিকুইড বেসও করতে পারেন। পোশাকের সঙ্গে মানানসই রেখে চোখটা সাজাতে পারেন। চোখে স্মোকি লুক এনে চোখের পাতাজুড়ে একটু চকচকে (গ্লসি) শ্যাডো লাগিয়ে নিলেই পূর্ণ হবে রাতের সাজ। গাঢ় শেডের লিপস্টিক ব্যবহার করতে পারেন রাতে। দিন-রাত সব বেলার সাজেই লিপসেলার ব্যবহার করতে পারেন। লিপসেলার মেকআপ রিমুভার ছাড়া ওঠে না। খাবার সময় তাই নষ্ট হয় না। ঠোঁটের ওপর গ্লিটার ব্যবহারও এখন চলছে। রাতের সাজে ব্লাশন বেছে নিন গোলাপি কিংবা বাদামি। ঈদের রাতের সাজের সঙ্গে গোল্ড, স্টোন, ফ্রেন্সি, মেটাল, পুঁতিসহ সব ধরনের গয়নাই ভালো লাগবে।

    কীভাবে মেকআপ করবেন, চলুন জেনে নিই সে সম্পর্কে–

    বেইজ মেকআপ-
    ১) প্রথমেই ফেইস ক্লিন করে নিজের পছন্দের ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন অ্যাপ্লাই করে নিন।

    ২) সকালে ফাউন্ডেশন স্কিপ করতে পারেন, কারণ এতে বেইজ মেকআপ অনেকটা হেভি হয়ে যায়। তাই বিবি ক্রিম বেছে নিতে পারেন। স্পটস আর ডার্ক সার্কেলে কনসিলার অ্যাপ্লাই করে ভেজা বিউটি স্পঞ্জ দিয়ে ভালোমতো ব্লেন্ড করে নিন।

    ৩) লুজ পাউডার বা কমপ্যাক্ট পাউডারের সাহায্যে সেট করে নিন।

    ৪) মভ বা রোজি টোনের ব্লাশ অ্যাপ্লাই করুন। দিনের বেলা হেভি কনট্যুরিং এড়িয়ে চলাই বেটার!

    ৫) তারপর মেকআপ লং টাইম ইনট্যাক্ট রাখতে সেটিং স্প্রে ইউজ করুন।

    ৬) লিপস্টিক হিসেবে নিজের পছন্দের যেকোনো ন্যুড কালার বা পিংকিশ টোনের লিপ কালার অ্যাপ্লাই করতে পারেন। চাইলে লিপস্টিকের উপর একটু লিপগ্লসও ইউজ করতে পারেন। তবে গরমের দিনে ম্যাট লিকুইড লিপস্টিক আমি প্রিফার করি।

    পাঁচটি ভিন্ন মেকআপ লুক-
    গাঢ় লাল ঠোঁট এবং সোনালি চোখ: চোখে সোনালি আইশ্যাডো লাগান। এবার কালো আইলাইনার দিয়ে ওপরের ল্যাশে লাইন টানুন। মাশকারা লাগিয়ে নিন। এবার এর সঙ্গে গাঢ় লাল লিপস্টিক ঠোঁটে লাগিয়ে নিন।

    চকচকে চোখ এবং গোলাপি ঠোঁট: চোখে গোলাপি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এরপর এর ওপর একটি চকচকে আইশ্যাডো লাগান। আইলাইনার ও মাশকারা লাগিয়ে নিন। হালকা গোলাপি লিপস্টিক দিয়ে আপনার মেকআপ শেষ করুন।

    স্মোকি আইস এবং ন্যুড লিপস: চোখে বাদামি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এতে স্মোকি লুক আনতে ওপর ও নিচের ল্যাশ লাইনে কালো আইলাইনার ব্যবহার করুন। মাশকারা লাগান। এবার ঠোঁটে ন্যুড শেডের লিপস্টিক দিয়ে সম্পূর্ণ করুন মেকআপ।

    বেগুনি এবং সবুজ চোখের মেকআপ: চোখের ওপর বেগুনি রঙের আইশ্যাডো লাগিয়ে নিন। এবার ওপর ও নিচের ল্যাশ লাইনে সবুজ আইলাইনার ব্যবহার করুন। মাশকারা লাগিয়ে নিন। ঠোঁটে লিপগ্লস দিয়ে শেষ করুন

    নীল চোখের মেকআপ এবং গোলাপি ঠোঁট: চোখে নীল রঙের আইশ্যাডো লাগান। ওপরের ল্যাশ লাইনের জন্য একটি কালো আইলাইনার ব্যবহার করুন। নিচের ল্যাশ লাইনে লাইন করতে একটি নীল আইলাইনার ব্যবহার করুন। মাশকারা লাগান। ঠোঁটে গোলাপি লিপস্টিক লাগিয়ে ফেলুন।

    বিআলো/শিলি

    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930