• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    এরা দেশটাকে একেবারে ধ্বংস করে দিয়েছে: ফখরুল 

     dailybangla 
    03rd Jun 2024 8:36 pm  |  অনলাইন সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: বাহিনী হিসেবে সেনাবাহিনী এবং পুলিশের ইজ্জত-সম্মান কোথায় সরকারের প্রতি এমন প্রশ্ন রেখে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদ নজিরবিহীন দুর্নীতি করেছে।

    অপরদিকে সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজকেও যুক্তরাষ্ট্র স্যাংশন দিয়েছে। সংসদ সদস্য আনারকে কলকাতায় নিয়ে টুকরো টুকরো করে ফেলা হয়েছে। একটি ইনস্টিটিউশন হিসেবে এখন সেনাবাহিনীর অবস্থা কী? সেনাবাহিনীর সম্মান ইজ্জত কোথায় থাকে, যখন তার সাবেক
    সেনাপ্রধানকে স্যাংশন দেওয়া হয়। পুলিশ বাহিনীর মর্যাদা কোথায় থাকে? যার সাবেক প্রধানকে দেশ থেকে পালিয়ে যেতে হয়। এরা (আ.লীগ সরকার) দেশটাকে একেবারে ধ্বংস করে দিয়েছে।

    জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির আয়োজনে সোমবার (৩ জুন) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে জিয়াউর রহমানের ৪৩ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

    আলোচনা সভায় মির্জা ফখরুল সরকারকে উদ্দেশ্য করে বলেন, আমরা একটা কঠিন সময় পার করছি। এই সময়টা তৈরি করেছে বর্তমান সরকার। আওয়ামী লীগ সরকার গত ১৫ বছর ধরে সম্পূর্ণ বেআইনিভাবে, জোর করে রাষ্ট্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে। এ সরকার দলীয় সরকারের অধীনে যে তিনটা নির্বাচন করেছে। ৬৩ টি রাজনৈতিক দল নির্বাচনে যায়নি। আজকে নির্বাচন ব্যবস্থা ভেঙে পড়েছে। আজকে এই সরকার শুধু রাজনীতিকেই ধ্বংস করেনি বরং পুরো দেশটাকেই ধ্বংস করে দিয়েছে।

    নেতাকর্মীদের উদ্দেশ্য মির্জা ফখরুল বলেন, আমাদের এখন সময় এসেছে আমাদের নিজেদেরকে সংগঠিত করার। আমরা চেষ্টা করছি, জেল খাটছি, আমরা বারবার জেলে যাচ্ছি কিন্তু আমরা এখনো চূড়ান্ত বিজয় অর্জন করতে পারিনি। নিজেদের মধ্যে ছোটখাটো ভুল বোঝাবুঝি থাকলে দূর করে ফেলতে হবে। সবাই মিলে একসাথে এক জোটে নামতে হবে। কারণ এটা বিএনপির সমস্যা না এটা বাংলাদেশের সমস্যা, এটা জাতির সমস্যা। এই জাতি ভবিষ্যতে টিকবে কি টিকবে না তার পুরোটাই নির্ভর করছে এই সরকারকে আমরা শান্তিপূর্ণভাবে পরাজিত করতে না পারা পর্যন্ত।

    বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে তিনি আরও বলেন, জিয়ার আহ্বানেই দ্বিধা বিভক্ত জাতি যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। এটা সরকার মুছে ফেলতে চায়। আমরা শেখ মুজিবের অবদানকে কখনও অস্বীকার করি না। ৪৩ বছর পরেও জিয়াকে এদেশের মানুষ ভুলে নাই। যারা তার অবদানকে অস্বীকার করে তারা তো দেশের স্বাধীনতা কেই অস্বীকার করে।

    জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিল ড. শাহিদা রফিক প্রমুখ।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930