এলপি গ্যাস ব্যবহারকারীদের ফ্রি সিলিন্ডার সার্ভিসিং দেবে বসুন্ধরা

এলপি গ্যাস ব্যবহারকারীদের ফ্রি সিলিন্ডার সার্ভিসিং দেবে বসুন্ধরা

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে গ্রাহকসেবা উন্নয়নের লক্ষ্যে এলপিজি যে কোনো ব্রান্ডের সিলিন্ডার ব্যবহারকারীদের ফ্রি সিলিন্ডার সার্ভিসিং দিতে বসুন্ধরা এলপি গ্যাস শুরু করেছে ‘বসুন্ধরা এলপি গ্যাস সার্ভিস’ নামে একটি বিশেষ ক্যাম্পেইন। আজ (বুধবার) সাড়ে ১১টার দিকে বসুন্ধরা হেডকোয়াটার-২ এ সংবাদ সম্মেলন আয়োজনের মাধ্যমে এ সার্ভিস ক্যাম্পেইন উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বসুন্ধরা এলপি গ্যাসের চিফ ফাইন্যান্সিয়াল কর্মকর্তা মাহবুব আলম, বসুন্ধরা গ্রুপের ব্রান্ড অ্যান্ড মার্কেটিং (সেক্টর-এ) সিওও এম এম জসীম উদ্দীন, বসুন্ধরা এলপি গ্যাসের হেড অফ এইচ আর সাদ তানভীর, বসুন্ধরা এলপি গ্যাসের হেড অফ সেলস জাকারিয়া জালাল, বসুন্ধরা এলপি গ্যাসের জিএম, সাপ্লাই চেইন সরওয়ার হোসেন সোহাগ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ‘এখন এলপিজির ব্যবহার অনেক বেড়েছে। অনেক সময় সঠিকভাবে এলপিজি সিলিন্ডারের ব্যবহার না করায় বিভিন্ন দুর্ঘটনা ঘটছে। অসেচতনতার কারণে যেসব দুর্ঘটনা ঘটে এই সার্ভিস ক্যাম্পের মাধ্যমে সেগুলো কমিয়ে আনা সম্ভব হবে। আমাদের এই ক্যাম্পেইন করার লক্ষ্যই হলো মানুষকে সচেতন করা। ব্যবহারের ক্ষেত্রে যেসব সাবধানতা অবলম্বন করতে হবে সেগুলো আমরা গ্রাহকদের জানাতে চাই এই ক্যাম্পেইনের মাধ্যমে। এটি সম্পূণই ফ্রি সার্ভিস।

এছাড়াও বসুন্ধরা এলপি গ্যাস ২০১৭ সাল থেকে সেইফটি ক্যাম্পেইন নামে একটি ক্যাম্পেইন পরিচালনা করছে। এলপি গ্যাসের ব্যবহার সেইফটি ক্যাম্পেইনের মাধ্যমে তিন বছরে কয়েক লাখ মানুষকে সচেতন করেছেন।’

বক্তারা আরো বলেন, এই ক্যাম্পেইনের পরীক্ষামূলক প্রকল্প বাস্তবায়ন হয়েছিল ২০১৯ সালের এপ্রিলে নারায়ণগঞ্জ শহরে। কভিড পরিস্থিতির কারণে পরবর্তীতে এই কার্যক্রম স্থগিত রাখা হয়। সেই পাইলট প্রকল্পের ব্যাপক সাফল্য এবং ভোক্তাদের অনুরোধে এবার সারাদেশে ফ্রি সার্ভিস ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড। প্রতিদিন ১০টি টিম এই ফ্রি সার্ভিস দিবে।

বসুন্ধরা এলপি গ্যাস কর্তৃপক্ষ থেকে বলা হয়, এলপিজি নিরাপদ ব্যবহার সম্পর্কে সচেতনতা অযাচিত দুর্ঘটনা কমাতে পারে। বাংলাদেশের এক নম্বর এলপিজি ব্রান্ড হিসেবে আমরা মনে করি আমাদের দায়িত্ব এলজিপি সিলিন্ডার নিরাপদ ব্যবহার নিশ্চিত করা, রান্নাঘরকে নিরাপদ এবং সাচ্ছন্দপূর্ণ কিভাবে করা যায় তার সঠিক নির্দেশনা প্রদান করা। তাই আমরা এলপিজি যে কোনো ব্রান্ডের সিলিন্ডার ব্যবহারকারীদের সিলিন্ডারের বিভিন্ন এক্সেসরিজ, যেমন- সংযুক্ত পাইপ, রেগুলেটর এবং বার্নারের সাথে অন্য সংযোগ বিনামূল্যে পরীক্ষা করার ক্যাম্পেইন শুরু করছি। রান্নাঘরকে কী করে নিরাপদ এবং স্বাস্থ্যকর রাখা যাবে সেই বিষয়ে খুব অল্প সময়ে গ্রাহকের নিজ বাসায় প্রশিক্ষণ প্রদান করবে আমাদের নিজস্ব সেবাকর্মীরা।

এছাড়াও এলপিজি সিলিন্ডার এর জন্য বিস্ফোরণ হয় না, বরং পাইপ লিকেজ, রেগুলেটর ইন্সটল্যাশন, ব্যবহারকারীর অবহেলা এবং অসচতনতার দরুন দুর্ঘটনা ঘটে থাকে, এই বিষয়ে গ্রাহকদের সচেতন করার লক্ষ্যেই এই কার্যক্রম এর আয়োজন করা হয়েছে।

এই সেবা পেতে আগ্রহীরা বসুন্ধরা এলপি গ্যাসের হটলাইনে - ১৬৩৩৯ অথবা ০১৩১৩ ৪৪ ৫৫ ৫৫, ফেইসবুক পেইজ অথবা নিকটস্থ ড্রিস্ট্রিবিউটর / রিটেইল পয়েন্টে যোগাযোগ করে কিউ আর কোড স্ক্যাননিং এর মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করলে বসুন্ধরা এলপি গ্যাসের সার্ভিস টিম স্বাস্থ্যবিধি মেনে পৌঁছে যাবে গ্রাহকের কাছে। সার্ভিস টিম গ্রাহকের রান্নাঘরটি পর্যবেক্ষণ করে সিলিন্ডারের এক্সেসরিজ এবং এর সাথে চুলার সংযোগ ঠিকঠাক আছে কিনা তা কিভাবে বোঝা যাবে এই বিষয়ে খুব স্বল্প সময়ে গ্রাহককে প্রশিক্ষণ দিয়ে আসবে।

আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে শুরু হয়েছে এই ক্যাম্পেইনের কার্যক্রম। পর্যায়ক্রমে সারাদেশে বিভিন্ন ধাপে এই কার্যক্রম চলমান থাকবে। গ্রাহকরা বসুন্ধরা এলপি গ্যাসের ফেসবুক পেইজে এবং পত্রিকায় বিজ্ঞাপনের মাধ্যমে জানতে পারবেন সার্ভিস ক্যাম্পেইনের এলাকা সমূহ।

বিআলো/শিলি