• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    কক্সবাজারে পরিদর্শনে আসছেন পররাষ্ট্রমন্ত্রী ড.হাসান মাহমুদ 

     dailybangla 
    11th May 2024 11:34 pm  |  অনলাইন সংস্করণ

    চঞ্চল দাশগুপ্ত, কক্সবাজার: বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি দুই দিনের সফরে ১১ই মে শনিবার বিকালে কক্সবাজার আসেছেন। ১২ই মে রবিবার রোহিঙ্গা ক্যাম্পসহ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শনের উদ্দেশ্যেই কক্সবাজারে আসছেন তিনি।

    সফরকালে ড. হাসান মাহমুদ কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গা ক্যাম্প,খুরুস্কুল পরিবেশ শরণার্থী শিবির ও বায়ু বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করবেন। ঢাকাস্থ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার অনুবিভাগের সিনিয়র সহকারী সচিব বিশ্বজিত দেবনাথ এই তথ্য জানিয়েছেন।

    জানা গেছে, শনিবার সন্ধ্যা ৬.৩০টা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হতে যাত্রা করে কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করবেন। এসময় বিমানবন্দরে তাকে ফুল দিয়ে অভ্যর্থনা করবেন কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান। এরপর কক্সবাজার বিমানবন্দর হতে তারকা হোটেল ওশান প্যারাডাইসে জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল এমপির সৌজন্যে নৈশভোজ করবেন।রাত্রীযাপন ও রবিবার সকালের নাস্তা শেষে ওশান প্যারাডাইস হোটেল হতে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের উদ্দেশ্যে যাত্রা করবেন। রবিবার সকাল ১০টায় উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পৌছালে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার তাকে অভ্যর্থনা জানাবেন। এরপর তিনি ক্যাম্প-৪ই- তে WFP’র Fecal sludge management Plant, LPG, Food Distribution Facilities পরিদর্শন করে ক্যাম্প-৫ সিআইসি অফিস কনফারেন্স রুমে রোহিঙ্গা প্রতিনিধিদের সাথে মত-বিনিময় করবেন

    ।এছাড়া তিনি বালুখালী সংলগ্ন ঘুমধুম নতুন ট্রানজিট ক্যাম্প, রোহিঙ্গা কালচারাল মেমোরী সেন্টার, আরসিএমসি-আইওএম এবং কুতুপালং ক্যাম্প-১৮তে UNIQLO Plant পরিদর্শন করবেন। এরপর দুপুর ১টায় শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের উদ্যেগে উখিয়ার কুতুপালং সিআইসি অফিস পরিদর্শন ও কুতুপালং রেজিস্টার্ড ক্যাম্পে মধ্যাহ্নভোজ সেরে বিকাল পৌনে ৩টায় কক্সবাজার শহরের উদ্দেশ্যে যাত্রা করবেন। বিকাল ৪ টায় কক্সবাজারের খুরুসকুল পরিবেশ শরণার্থী শিবির ও খুরুসকুল বায়ু বিদ্যুৎ প্রকল্প সহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন করবেন।

    বিকাল ৫ টায় কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের কনফারেন্স রুমে রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও বাংলাদেশের এনজিও প্রতিনিধি, স্থানীয় জেলা প্রশাসনের প্রতিনিধি, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের প্রতিনিধি, নিরাপত্তা বাহিনীর প্রতিনিধিদের সাথে যৌথ বৈঠক করবেন।বিকাল সাড়ে ৫টায় একই স্থানে স্বাদশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র দ্বিতীয় বৈঠক করবেন। বৈঠক শেষে সন্ধ্যা ৭ টায় কক্সবাজার হতে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করবেন।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    July 2024
    M T W T F S S
    1234567
    891011121314
    15161718192021
    22232425262728
    293031