• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    কমিউনিটি গাইডলাইনে নতুন ফিচার যুক্ত করলো টিকটক 

     dailybangla 
    26th May 2024 7:32 pm  |  অনলাইন সংস্করণ

    নিজস্ব প্রতিবেদকঃ সম্প্রতি টিকটক এর ক্রিয়েটর এবং গ্লোবাল কমিউনিটির জন্য টিকটক প্ল্যাটফর্ম আরও নিরাপদ ও আনন্দদায়ক করার লক্ষ্যে কমিউনিটি গাইডলাইন আপডেট ঘোষণা করেছে। নতুন কিছু ফিচারের বিষয় উঠে এসেছে এই গাইডলাইনে।

    গত ১৭ই মে থেকে এটি কার্যকর হয়েছে। টিকটকের পলিসি বুঝতে আরও সুস্পষ্ট সংজ্ঞা, নতুন ফিচার এবং অ্যাকাউন্টের অবস্থা পর্যবেক্ষণ করার জন্য নতুন টুলস সম্পর্কে বলা হয়েছে এই আপডেটগুলোতে।

    প্ল্যাটফর্মে বিদ্বেষমূলক বক্তব্য, স্বাস্থ্য সম্পর্কিত ভুল তথ্য, কনটেন্ট মডারেশন নিয়ে পলিসিগুলো সম্পর্কে আরও স্পষ্ট ব্যাখ্যা এবং তথ্য প্রদানের জন্য টিকটক এবারের কমিউনিটি গাইডলাইনগুলো আপডেট করেছে। এই আপডেটগুলোর মাধ্যমে টিকটকের নিয়মাবলী সম্পর্কে ইউজাররা জানতে পারবে।

    টিকটকের ফর ইউ ফিডে নিরাপত্তা নিশ্চিত করতে, কনটেন্টের যোগ্যতার নতুন মানদণ্ড নির্ধারণ করা হয়েছে। এই মানদণ্ডগুলো লঙ্ঘন করে ক্রিয়েটররা বারবার কনটেন্ট পোস্ট করলে তাদের অ্যাকাউন্টগুলো ফর ইউ ফিডে রিকমেন্ড করার জন্য সাময়িকভাবে অযোগ্য থাকবে। পাশাপাশি, তাদের কনটেন্টগুলো সার্চ রেজাল্টেও কম দৃশ্যমান হবে। তবে, এর জন্য ক্রিয়েটররা নোটিফিকেশন পাবেন এবং এর জন্য আপিল করার সুযোগ পাবেন।

    এছাড়া, টিকটক একটি সতর্কতা সংবলিত নির্দেশ ব্যবস্থা বা স্ট্রাইক সিস্টেম চালু করেছে। যখন কোনো ক্রিয়েটর প্রথমবার কমিউনিটি গাইডলাইন লঙ্ঘন করবে, তখন তারা একটি সতর্ক বার্তা পাবেন। এক্ষেত্রে তাদের অ্যাকাউন্ট স্ট্রাইক তালিকার মধ্যে যুক্ত করা হবে না। তবে, পরবর্তীতে ভবিষ্যতের লঙ্ঘনগুলো ট্র্যাক করা হবে এবং সেই অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

    ক্রিয়েটরদের আরও সহযোগিতা করার জন্য, ‘অ্যাকাউন্ট চেক’ নামে টিকটক একটি নতুন ফিচার চালু করছে। এই টুলটির মাধ্যমে ক্রিয়েটররা তাদের অ্যাকাউন্ট এবং সাম্প্রতিক পোস্টগুলি অডিট করতে পারবে। এছাড়া, এর মাধ্যমে প্ল্যাটফর্মে তাদের অবস্থানের একটি সুস্পষ্ট ওভারভিউ পাবেন। গাইডলাইন লঙ্ঘনের কারণে কমেন্ট বা ডিরেক্ট মেসেজের মতো ফিচারগুলোর উপর ‘অ্যাকাউন্ট চেক’ যে কোনো ধরনের বিধিনিষেধ নির্দেশ করবে এবং ‘ফর ইউ’ ফিড থেকে সরানো বা রেস্ট্রিকটেড কনটেন্টগুলো হাইলাইট করবে।

    এছাড়াও, টিকটক চালু করছে ‘টিকটক ক্রিয়েটর কোড অফ কনডাক্ট’। যে ক্রিয়েটররা টিকটক প্রোগ্রাম, ফিচার, ইভেন্ট এবং ক্যাম্পেইনে অংশগ্রহণ করে থাকে তাদের জন্য এটি একটি মানদণ্ডস্বরূপ। খুব দ্রুতই সামনে এই কোডগুলো প্রয়োগ করা হবে।

    বিআলো/তুরাগ

    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930