• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    কালকিনিতে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী প্রার্থী হলেন যারা 

     dailybangla 
    23rd May 2024 11:12 pm  |  অনলাইন সংস্করণ

    (মাদারীপুর থেকে) মোঃ হেমায়েত হোসেন খানঃ মাদারীপুরের কালকিনি উপজেলায় মটরসাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন, ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক নিয়ে কালকিনি উপজেলা প্রেসক্লাবের সভাপতি কৃষকলীগ নেতা ইকবাল হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান এ্যাড,আরিফা আক্তার বীথি কলস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন।

    চেয়ারম্যান পদে চারজন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন মটরসাইকেল প্রতীকে ৩৬ হাজার ১৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

    তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী এ্যামিরিকা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি নুরুজ্জামান সরদার পেয়েছেন ১১ হাজার ৯১৬ ভোট।

    চেয়ারম্যান পদে অপর দুই প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক আনারস প্রতীকে পেয়েছেন ২৪৭ ভোট ও আমিনুল ইসলাম পাপন দোয়াত-কলম প্রতীকে পেয়েছেন ৭১৪ ভোট।

    এ নির্বাচনে বর্তমান চেয়ারম্যান মীর গোলাম ফারুক ভোটের কিছুদিন আগেই নির্বাচন হতে সেচ্ছায় সরে গিয়ে মটরসাইকেল প্রতীকের প্রার্থীকে সমর্থন দিয়েছিলেন।

    এছাড়া ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীর মাঝে টিউবওয়েল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন ইকবাল হোসেন। তার প্রাপ্ত ভোট ১৬ হাজার ৯৫৯ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উড়োজাহাজ প্রতীক নিয়ে মোহাম্মদ আসাদুজ্জামান জামাল পেয়েছেন ১৬ হাজার ৬৮০ ভোট। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীক নিয়ে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম পেয়েছেন ১৪ হাজার ৫২২ ভোট।

    এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদেও তিনজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এতে কলস প্রতীক নিয়ে আবারও বিজয়ী হয়েছেন এ্যাড, আরিফা আক্তার বীথি। তিনি পেয়েছেন ২৫ হাজার ৭১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি চায়না খানম ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ৪৬৮ ভোট।এ পদে অপর প্রার্থী কাজী নাসরিন হাঁস প্রতীক নিয়ে পেয়েছেন ২৭৬৫ ভোট।

    মঙ্গলবার (২১ মে) রাত সাড়ে ৮ টার দিকে কালকিনি উপজেলা পরিষদ মিলনায়তন কনফারেন্স রুমে মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা নুসরাত আজমেরী হক বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন।এসময় তার সাথে ছিলেন উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাশ।

    এর আগে শান্তিপূর্ণ পরিবেশে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হয়েছে। তবে ভোটার উপস্থিত ছিলো অনেকটাই কম।মাত্র ২৬.০৬ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

    উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসান আল মাহমুদ জানান, উপজেলার ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৭৩টি ভোটকেন্দ্রের ৪৪৮টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

    কালকিনি উপজেলায় সর্বমোট ১ লাখ ৮৮ হাজার ৬৫৪ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ৫৭২ জন ও মহিলা ভোটার ৯০ হাজার ৮১ জন এবং হিজরা ভোটার ১ জন।

    বিআলো/তুরাগ

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    July 2024
    M T W T F S S
    1234567
    891011121314
    15161718192021
    22232425262728
    293031