চট্টগ্রামে ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ১০৬

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্ত ১০৬


চট্টগ্রাম প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১০৬ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা ৫৬৮ জনে দাঁড়াল এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ৩৯০ জনে।


১১ মে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (সোমবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ৯০২ নমুনা পরীক্ষায় ১০৬ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ৭৪ জন এবং উপজেলার ৩২ জন।


 

জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৪ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে দুজন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ২০ জন এবং শেভরন হাসপাতাল ল্যাবে আটজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।


একই সময়ে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ছয়জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে চারজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।


জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।


এসব অভিযানে ২৭ মামলায় মোট ছয় হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৩০০ পিস মাস্কও বিতরণ করা হয়।


 

এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজ (মঙ্গলবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।


বিআলো/শিলি