• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    চলে গেলেন ‘টাইটানিক’ সিনেমার অভিনেতা ক্যাপ্টেন বার্নাড হিল 

     dailybangla 
    07th May 2024 12:40 pm  |  অনলাইন সংস্করণ

    বিনোদন ডেস্ক: টাইটানিক, দ্য লর্ড অব দ্য রিংস খ্যাত বার্নার্ড হিল মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। কিংবদন্তি এই অভিনেতার চলচ্চিত্র, টেলিভিশন এবং থিয়েটারে বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল।

    বার্নার্ড হিলের মৃত্যুর খবর নিশ্চিত করে তার মুখপাত্র লউ কৌলসন জানিয়েছেন, গত রবিবার (৫মে) ভোরে মৃত্যু হয়েছে অভিনেতার।

    অভিনেত্রী ও গায়িকা বারবারা ডিকসন তার এক্স অ্যাকাউন্টে (টুইটার) নিজের সঙ্গে প্রয়াত অভিনেতার এক সাদা-কালো ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন, প্রবল দুঃখের সঙ্গে জানাচ্ছি যে বার্নার্ড হিলের মৃত্যু হয়েছে। সত্যিই এক অনবদ্য দুর্দান্ত অভিনেতা। তার সঙ্গে আলাপ হওয়া সত্যিই সৌভাগ্যের।

    বার্নার্ড হিল ইংল্যান্ডের ম্যানচেস্টারে জন্মগ্রহণ করেন। বিবিসি টিভির জনপ্রিয় ড্রামা ‘বয়েজ ফ্রম দ্য ব্ল্যাকস্টাফ’-এ ইয়োসের হিউজের চরিত্রে অভিনয় করে তিনি বিশেষ খ্যাতি অর্জন করেন। ১৯৯৭ সালে জেমস ক্যামেরনের ‘টাইটানিক’ সিনেমায় তাকে ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথের চরিত্রে দেখা যায়।

    টাইটানিক সিনেমায় ক্যাপ্টেন এডওয়ার্ড জে স্মিথ চরিত্রে অভিনয়ের জন্য পরিচিত বার্নার্ড হিল। দুর্ভাগ্যজনক আরএমএস টাইটানিকের নির্মম অথচ দুঃখজনক কমান্ডার হিসেবে দেখা যায় তাকে। তার অভিনয় ঐতিহাসিক ওই চরিত্রে আলাদা গভীরতা যোগ করে, অত্যন্ত দক্ষতার সঙ্গে তিনি একজন ক্যাপ্টেনের উদারতা ও করুণ দিক ফুটিয়ে তোলেন।

    একইভাবে তিনি নজর কাড়েন পিটার জ্যাকসনের ‘দ্য লর্ড অফ দ্য রিংস’ ট্রিলজিতেও। রোহানের রাজা থিওডেনের চরিত্রে অভিনয় করতে দেখা যায় হিলকে। একজন পরিচালিত রাজা থেকে একজন সাহসী রাজায় রূপান্তরের গল্প দর্শকের মনে দাগ কাটে, বিশেষ করে হেলমস ডিপের যুদ্ধের মতো স্মরণীয় দৃশ্যে তিনি মন জয় করেন।

    তাকে শেষ দেখা গিয়েছিল হলিউড ছবি ‘ফরএভার নাও’-এ।

    নিজের দীর্ঘ কর্মজীবন জুড়ে একাধিক ঘরানায় বিভিন্ন ধরনের চরিত্রে তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে অভিনয় করেছেন, বারবার প্রমাণ করেছেন অভিনয় শিল্পের প্রতি তার নিষ্ঠা। বার্নার্ড একমাত্র অভিনেতা, যার একাধিক সিনেমা ১১টি একাডেমী পুরস্কার জিতেছিল।

    চলচ্চিত্র, টেলিভিশন এবং থিয়েটারে বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল বার্নার্ড হিলের। অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করছেন তার ভক্ত ও সহকর্মীরা।

    বিআলো/শিলি

    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930