ডেঙ্গু মুক্ত করতে বাগেরহাটে ছিটানো হল জীবানুনাশক স্প্রে

ডেঙ্গু মুক্ত করতে বাগেরহাটে ছিটানো হল জীবানুনাশক স্প্রে

মাসুম হাওলাদার বাগেরহাট প্রতিনিধি:  বাগেরহাটে পৌরসভায় ডেঙ্গু মশার বিস্তার রোধে ছিটানো হল জীবানুনাশক স্প্রে মশক নিধন ও ডেঙ্গু মশার বিস্তার রোধে পৌরসভার বিভিন্ন রাস্তা ও ড্রেনে ছিটানো হল জীবানুনাশক পানি ও স্প্রে। 

সোমবার (১৫ জুন) দুপুরে বাগেরহাট পৌর মেয়র ও জেলা আওয়ামীগ যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমান এই পানি ছিটানো কার্যক্রমের উদ্বোধন করেন।পৌরসভা ও আশপাশের সলক সড়ক ও ড্রেনে এ জীবাণুনাশক স্প্রে ও পানি ছিটানোর উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ,পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও বাগেরহাট জেলা যুবলীগের যুগ্ন আহবায়ক শাহ নেওয়াজ মোল্লা দোলন, শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন.তানিয়া খাতুন,মহিলা কাউন্সিলর আসমা আজাদসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ছিলেন। 

পৌর মেয়র খান হাবিবুর রহমান বলেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের আহবানে পৌরসভার সকল ওয়ার্ডে ডেঙ্গু মশার বিস্তার রোধে রাস্তা ও ড্রেনে জীবাণু নাশক স্প্রে ও পানি ছিটানো হয়েছে। আমরা চাই সম্পূর্ন রুপে ডেঙ্গু মুক্ত করতে সকল ওয়ার্ডের মানুষকে ডেঙ্গু সম্পর্কে আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান তিনি। প্রতি ওয়ার্ডে সপ্তাহে একবার করে এ কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান। 

এর আগে বাগেরহাটে করোনা পরিস্থিতির বিষয় নিয়ে বাগেরহাট পৌর সভার ব্যবসায়ীদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । করোনা পরিস্থিতি ব্যাপক হারে বৃদ্ধি পাওয়ায় বাজারের দোকান পাঠ শ্রেনী বিন্যাস করে খোলা ও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

স্বাস্থ্য বিধি মেনে সভায় পৌর মেয়র জানাব খান হাবিবুর রহমান সহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, আওয়ামী লীগ নেতা ফিরোজুল ইসলাম, বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি শেখ লিয়াকত হোসেন সহ পৌর সভার সকল ব্যবসায়িক নেতৃবৃন্দ।