নাকানো এরিকোর কাছে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

নাকানো এরিকোর কাছে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

***সাবেক স্বামী ইমরানের লিগ্যাল নোটিস

নিজস্ব প্রতিবেদক: মানহানি ও বিভ্রান্তিকর তথ্য প্রচার করার অভিযোগে জাপানি নারী নাকানো এরিকোকে একটি লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে।

মঙ্গলবার ওই নারীর সাবেক স্বামী বাংলাদেশি নাগরিক ইমরান শরীফের পক্ষে এ নোটিস পাঠান ফাওজিয়া করিম ফিরোজ। নাকানো এরিকোর গুলশান-২-এর ঠিকানায় নোটিসটি পাঠানো হয়েছে।

মানহানিকর তথ্য প্রকাশ করে ইমরান শরীফের সামাজিক মর্যাদা ক্ষুণ্ন করায় এরিকোর কাছে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে। এছাড়া এ ঘটনায় এরিকোকে জনসম্মুখে ক্ষমা চাইতে বলা হয়েছে। নোটিসে বলা হয়েছে, ৭ দিনের মধ্যে ক্ষতিপূরণের ৫ কোটি টাকা না দিলে ও প্রকাশ্যে ক্ষমা না চাইলে নাকানো এরিকোর বিরুদ্ধে ফৌজদারি ও দেওয়ানি আদালতে মামলা করা হবে।

হাইকোর্টের আদেশে বর্তমানে জাপানি দুই শিশু বাবা-মাসহ গুলশানের একটি ফ্লাটে অবস্থান করছেন।

গত ৮ সেপ্টেম্বর হাইকোর্ট আদেশ দেন—দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে নিয়ে বেড়ানো বা মার্কেটে যাওয়ার জন্য বাইরে যেতে পারবেন জাপানি মা চিকিৎসক নাকানো এরিকো। বাংলাদেশি বাবা ইমরান শরীফও সন্তানদের নিয়ে বাইরে ঘুরতে যেতে পারবেন। এছাড়া ৯, ১১, ১৩ ও ১৫ সেপ্টেম্বর শিশুদের সঙ্গে রাতে থাকবেন মা। বাকি দিনগুলোতে বাবা-মা উভয়ই আগের নির্দেশ অনুযায়ী শিশুদের সঙ্গে থাকবেন। আগামী ১৬ সেপ্টেম্বর এ বিষয়ে পরবর্তী আদেশ দেবেন আদালত।

বিআলো/ইলিয়াস