পাঠ্যক্রম প্রণয়ন ও পাঠদানে শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে আইএসইউতে প্রশিক্ষণ অনুষ্ঠিত

পাঠ্যক্রম প্রণয়ন ও পাঠদানে শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে আইএসইউতে প্রশিক্ষণ অনুষ্ঠিত

অর্থনৈতিক ডেস্ক: ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ)-এর উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেছেন, আধুনিক, সময়োপযোগী ও ইন্ডাস্ট্রির চাহিদা মোতাবেক পাঠ্যক্রম প্রণয়ন ও পাঠদান করতে হবে।

 

সোমবার (৪ অক্টোবর-২০২১) সকালে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত শিক্ষকদের পেশাগত দক্ষতা বৃদ্ধিতে বাংলাদেশ ন্যাশনাল কোয়ালিফিকেশনস ফ্রেমওয়ার্ক (বিএনকিউএফ) এবং ওবিই-এর আলোকে পাঠ্যক্রম প্রণয়নের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

উপাচার্য আরো বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল-এর বিএনকিউএফ এবং ওবিই এর আলোকে পাঠ্যক্রম প্রণয়ন ও পাঠদানের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আইএসইউ কাজ করে যাচ্ছে।

আইএসইউ ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ বলেন, আইকিউএসি-এর এই ধরণের প্রশিক্ষণ শিক্ষকদের পাঠদানের দক্ষতা বৃদ্ধিতে অবদান রাখবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল, বিএনকিউএফ এবং ওবিই এর আলোকে কাজ করে যাবে।

আইএসইউ রেজিস্ট্রার মো. লুৎফর রহমান মানসম্মত পাঠ্যক্রম প্রণয়নের পাশাপাশি কার্যকর পাঠদানের প্রয়োজনীয়তার কথা উল্ল্যেখ করেন।

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির আইকিউএসি পরিচালক কে. আহমেদ আলম ও অতিরিক্ত পরিচালক মনিরুল হাসান মাসুম রিসোর্স পার্সন হিসেবে প্রশিক্ষণ পরিচালনা করেন ।

ইংরেজি বিভাগের প্রভাষক সুষ্মিতা হুসাইন খান ও সুলতানা মুশফিকা রহমানের সঞ্চালনায় কর্মশালায় বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপার্সন, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।