• যোগাযোগ
  • অভিযোগ
  • ই-পেপার
    • ঢাকা, বাংলাদেশ
    • যোগাযোগ
    • অভিযোগ
    • ই-পেপার

    ফোর্বসের তালিকায় ঠাঁই হলো ৯ বাংলাদেশি তরুণ-তরুণীর 

     dailybangla 
    17th May 2024 10:50 pm  |  অনলাইন সংস্করণ

    নিউজ ডেস্ক: মার্কিন প্রভাবশালী বাণিজ্য সাময়িকী ফোর্বসের ‘অনূর্ধ্ব-৩০ এশিয়া’ তালিকায় স্থান করে নিয়েছেন ৯ বাংলাদেশি তরুণ। গত বুধবার টানা নবমবারের মতো এই তালিকা প্রকাশ করে ফোর্বস।

    এই তালিকায় উদ্যোক্তার পাশাপাশি শিল্প, প্রযুক্তি, গণমাধ্যমসহ বিভিন্ন খাতে অবদান রাখা এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের তিন শ তরুণ-তরুণী ঠাঁই পেয়েছেন।

    বিভিন্ন খাতে অবদান রেখে তালিকায় জায়গা করে নেওয়া ৯ বাংলাদেশি হলেন আনুশা আলমগীর, রেদোয়ান আহমেদ, মেহেদি স্মরণ, মো. শহিদুল ইসলাম, আব্দুল গাফফার সাদী, এমডি তুষার, সুলতান মণি, মুমতাহিনা আনিকা ও ফাহাদ আহমেদ।

    আনুশা আলমগীর : আনুশা আলমগীর একজন শিল্পী। লন্ডনের রয়্যাল কলেজ অব আর্ট থেকে স্থাপত্যে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন আনুশা। ২০২৩ ভেনিস বিয়েনালে ১৮তম আন্তর্জাতিক স্থাপত্য প্রদর্শনীতে নিজের ‘পর্দা’ চলচ্চিত্র নিয়ে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করেন তিনি। ফোর্বসের তালিকায় আর্ট ক্যাটাগরিতে স্থান পেয়েছেন বাংলাদেশি এই শিল্পী।

    রেদোয়ান আহমেদ : রেদোয়ান আহমেদ একজন পুরস্কারজয়ী ফ্রিল্যান্স সাংবাদিক। রোহিঙ্গা সংকট ও তৈরি পোশাক শিল্পের কর্মীদের নিয়ে কাজ করেছেন তিনি। গণমাধ্যম, বিপণন ও বিজ্ঞাপন ক্যাটাগরিতে স্থান পেয়েছেন এই তরুণ সাংবাদিক।

    মেহেদি স্মরণ : মেহেদি স্মরণ বাংলাদেশে ‘উবার মেইড সার্ভিস’ হ্যালোটাস্কের সহপ্রতিষ্ঠাতা। তিনি কনজিউমার টেকনোলজি ক্যাটাগরিতে স্থান পেয়েছেন। মেহেদি কাজ শুরু করেন ২০১৭ সালের সেপ্টেম্বরে।

    ফাহাদ আহমেদ : ফাহাদ আহমেদ উইন্ড ডট অ্যাপের সহপ্রতিষ্ঠাতা। তিনি ফিন্যান্স অ্যান্ড ভেঞ্চার ক্যাপিটাল ক্যাটাগরিতে ফোর্বসের তালিকায় জায়গা করে নিয়েছেন। উইন্ড ডট অ্যাপ দ্রুত এবং কম খরচে আন্তর্জাতিক রেমিট্যান্স সুবিধা দেয়।

    মো. শহিদুল ইসলাম, আব্দুল গাফফার সাদী এবং এমডি তুষার : এই তিন তরুণের গঠিত দ্রুত লোন নামের ফিনটেক প্ল্যাটফরম বেশ বড় পরিসরে সেবা নিয়ে এসেছে। এই প্ল্যাটফরমের লক্ষ্য হলো ঋণ পাওয়ার প্রক্রিয়াকে সহজ করে আনা।

    সুলতান মণি ও মুমতাহিনা আনিকা : ফিন্যান্স অ্যান্ড ভেঞ্চার ক্যাপিটাল ক্যাটাগরিতে স্থান পেয়েছেন জাতিকের সহপ্রতিষ্ঠাতা সুলতান মণি এবং মুমতাহিনা আনিকা। সহজে ব্যবহারযোগ্য সফটওয়্যার ও হার্ডওয়্যারের মাধ্যমে ছোট ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোর হিসাবরক্ষণের কাজে সহায়তা করে জাতিক।

    বিআলো/শিলি

    এই বিভাগের আরও খবর
     
    Jugantor Logo
    ফজর ৫:০৫
    জোহর ১১:৪৬
    আসর ৪:০৮
    মাগরিব ৫:১১
    ইশা ৬:২৬
    সূর্যাস্ত: ৫:১১ সূর্যোদয় : ৬:২১

    আর্কাইভ

    June 2024
    M T W T F S S
     12
    3456789
    10111213141516
    17181920212223
    24252627282930