বঙ্গবন্ধু ঢাকা আন্তর্জাতিক ডিবেটের উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু ঢাকা আন্তর্জাতিক ডিবেটের উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

সুমন সরদার: ঢাকা ওআইসি ইয়্যুথ ক্যাপিটাল-২০২০ উদযাপনের অংশ হিসেবে বাংলাদেশ জাতীয় জাদুঘরের আয়োজনে এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এর পৃষ্ঠপোষকতায় ‘বঙ্গবন্ধু ঢাকা ইন্টারন্যাশনাল ডিবেট ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়্যুথ ২০২১’ এর উদ্বোধন করলেন যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

সোমবার ( ৬ জুন) বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে ঢাকা ইন্টারন্যাশনাল ইয়্যুথ ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়্যুথ ২০২১ এর মিডিয়া ব্রিফিং ও উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: আখতার হোসেন এবং সংস্কৃতি সচিব এম বদরুল আরেফিন।  সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামিক কোঅপারেশন ইয়্যুথ ফোরাম (আইসিওয়াইএফ) এর প্রেসিডেন্ট তাহা আয়হান।

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া  প্রতিমন্ত্রী বলেন, আমরা আশা করছি এ আন্তর্জাতিক বিতর্ক প্রতিযোগিতার মাধ্যমে সারা বিশ্বের যুবকরা আমাদের সঙ্গে একটি আনন্দঘন বিতর্ক অধিবেশন উপস্থাপন করতে সক্ষম হবে। বিশ্বের বিভিন্ন স্থান থেকে আগত বুদ্ধিদীপ্ত তরুণদের এই প্ল্যাটফর্মে নিয়ে আসার মাধ্যমে তারা একে অপরের সঙ্গে সংস্কৃতি ও শিক্ষা ভাগ করে নেয়ার সুযোগ পাবে। একই সঙ্গে এই প্রতিযোগিতা বাস্তবায়নে আমি ওআইসি এবং অন্যান্য ভ্রাতৃত্বপূর্ণ দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আন্তরিক সহযোগিতা কামনা করছি।  

বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন বলেন, বঙ্গবন্ধু ঢাকা ইন্টারন্যাশনাল ডিবেট ফেস্ট ফর দ্যা ওআইসি ইয়্যুথ ২০২১ এর লক্ষ্য তরুণ বিতর্ককারীদের একত্রিত করা এবং তাদেরকে সাম্প্রতিক বিষয়াবলীর ওপর বিতর্ক করতে উৎসাহিত করা এবং স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে অবদান রাখাতে তাদের সামর্থ্য বৃদ্ধি করা।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি অনুষ্ঠানের শেষে উপস্থিত সাংবাদিক ও অতিথিদের ধন্যবাদ জানান।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা হয়। উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় যাদুঘরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান এনডিসি।

প্রতিযোগিতার রেজিস্ট্রেশনের সময়সীমা ৭ জুন ২০২১ থেকে ১৪ জুন ২০২১। প্রতিযোগিতাটির মূল পর্ব ১৯ জুন থেকে শুরু হবে।

বিআলো/ইলিয়াস